শিরোনাম
রাজনীতিকরা শোধরালে পুলিশেরও উন্নতি হবে : কাদের
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ২২:০১
রাজনীতিকরা শোধরালে পুলিশেরও উন্নতি হবে : কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিকরা শোধরালে পুলিশেরও উন্নতি হবে। এমপি-মন্ত্রীরা নিজেদের পছন্দের ওসি-এসপি খোঁজে কেন? ওসি-এসপি আমাদের কথা শোনে না এই জন্য। অনেকে সৎ থাকলেও এটা সমস্যা, বদলাতে হবে। অর্থাৎ এ দেশে রাজনীতিকরা সঠিক পথে থাকলে পুলিশও সঠিক হয়ে যেত।


তিনি বলেন, পুলিশ সম্পর্কে আমাদের ধারণাটা পাল্টাতে হবে। আর এর জন্য রাজনীতিকরা চাঁদাবাজি বন্ধ করলে পুলিশের চাঁদাবাজিও বন্ধ হয়ে যাবে।


বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে পুলিশ কর্তাদের অ্যাসোসিয়েশনের ৩৮তম বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।


পুলিশে নিয়োগে রাজনীতিক-কর্মকর্তাদের ‘ভাগাভাগিকে’ ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, পুলিশের কোয়ালিটি বাড়ানোর পথে রাজনীতি অন্তরায়। পুলিশের কোয়ালিটি কীভাবে বাড়বে? প্রতি বছরই পুলিশে ভাগাভাগি হচ্ছে। অমুক জেলায় পাঁচজন এমপি ওখানে পাঁচজন দিতে হবে। তখন উনারাও ভাগ নেন।


নির্বাচন সামনে রেখে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, নির্বাচন আর বেশি দেরি নেই। নির্বাচন সামনে রেখে কোনো রকম পার্শিয়ালিটি না করে দুষ্টের দমন সৃষ্টের পালন কঠিনভাবে দেখতে হবে।


সভায় পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেন, আমাদের পুলিশের জব স্যাটিসফ্যাকশন নাই। রাজনৈতিক আন্দোলনের নামে পুলিশ হত্যা করেও আমাদের মনোবল ভাঙতে পারবে না, তবে আমাদের জব স্যাটিসফ্যাকশন থাকতে হবে।


সংগঠনের সভাপতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com