শিরোনাম
বিএসএমএমইউ'র চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৮, ২২:৫২
বিএসএমএমইউ'র চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের চিকিৎসক রিয়াদ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযোগটি করেছেন ভোলা থেকে সেখানে চিকিৎসা নিতে আসা এক তরুণী।


এ অভিযোগে তরুণীর বাবা গতকাল শাহবাগ থানায় একটি মামলা করেন। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন জানান, গত অক্টোবরে চিকিৎসার জন্য ডা. রিয়াদ সিদ্দিকীর কাছে এলে কৌশলে তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ করেছেন ওই তরুণী। এদিন তাকে আদালতে পাঠানোর পর ঘটনার বর্ণনা দিয়ে বিচারকের কাছে তিনি একটি জবানবন্দিও দিয়েছেন।


মামলা সূত্রে জানা যায়, ঘটনার ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেন ডা. রিয়াদ। ফলে বাধ্য হয়ে বিষয়টি এতোদিন চাপা রেখেছেন বলে উল্লেখ করেন ওই তরুণী। এরপর তিনি গত ৩ জানুয়ারি বাবার সঙ্গে আবারো তার কাছে আসেন। এদিনও অন্য ডাক্তারদের দেখাবার ছলে বাবাকে বসিয়ে রেখে রিয়াদ তাকে ‘বি’ ব্লকের চারতলার একটি কক্ষে নিয়ে ধর্ষণ করেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।


দ্বিতীয়বার ধর্ষণের পর গত ৪ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে ওই তরুণীকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে সোমবার মেয়েকে নিয়ে শাহবাগ থানায় এসে মামলা করেন তার বাবা। থানা সূত্রে আরো জানা যায়, বিষয়টি বিএসএমএমইউ কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং অভিযোগটি গুরুত্বের সাথে তদন্ত করছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।


ওদিকে হাসপাতালের মেডিকেল অফিসার এবং বিশ্ববিদ্যালয়ে উচ্চতর কোর্সে অধ্যয়নরত ডা. রিয়াদকে এ ব্যাপারে খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন বিএসএমএমইউ'র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।


বিবার্তা/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com