এমপির মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে: আইজিপি
প্রকাশ : ২২ মে ২০২৪, ১৩:২৮
এমপির মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে: আইজিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতে সংসদ সদস্য আনোয়ারুল আজিমের আনারের মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।


২২ মে, বুধবার সকালে রাজধানীর বাড্ডায় বৌদ্ধমন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এই কথা বলেন তিনি।


তিনি বলেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশি সংসদ সদস্যের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত; তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি।


ভারতে নিখোঁজ ঝিনাইদহের এমপি আনারের মরদেহ উদ্ধার তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি বলেও জানান তিনি।


আইজি মামুন বলেন, আমরা কলকাতা পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। তবে খবরটা এখনো কলকাতা পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি পাওয়া যায়নি। তারা দূতাবাসের মাধ্যমে সরকারিভাবে আমাদের এখনো নিশ্চিত করেনি। শুনেছি তারা বিষয়টি সার্চ করছে। তারা জানালে আমরা নিশ্চিত করতে পারব।


তিনি বলেন, আমাদের সাথে তাদের সার্বক্ষণিক যোগাযোগ হচ্ছে। তাকে হত্যা করা হয়েছে কি না- তা জানতে আমরা কাজ করছি। তাদের কাছ থেকে তথ্য পেলে আমরা জানাব। তাদের তদন্তের স্বার্থে বিষয়গুলো না জানানো শ্রেয়।


তার বিরুদ্ধে মাদক, নারী পাচার, স্বর্ণা চোরাচালান ও হুন্ডির কারবারের মতো অভিযোগ ছিল। গণমাধ্যমের ধারণা অনুযায়ী তাকে হুন্ডি ও স্বর্ণা চোরাচালানকারীরা হত্যা করতে পারে- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। বিষয়টি নিয়ে এখনই মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে আমরা এটা পরিষ্কার করব।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com