মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে ২৪ এপ্রিল: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৫:৫২
মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে ২৪ এপ্রিল: পররাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ২৪ এপ্রিল দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। দেশটির (মিয়ানমার) নৌবাহিনীর জাহাজে করে তাদের ফিরিয়ে আনা হবে। একই জাহাজে করে পরদিন ২৫ এপ্রিল বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষীদের ফেরত পাঠানো হবে।


২২ এপ্রিল, সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেন, মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ২৪ এপ্রিল দেশটির (মিয়ানমার) নৌবাহিনীর জাহাজে করে দেশে ফিরিয়ে আনা হবে। ১৪৪ জন বাংলাদেশি নাগরিক মিয়ানমারে নানাভাবে আটকা পড়েছিল, অনেকে বন্দিও ছিল, তাদেরকে নিয়ে আসবে মিয়ানমারের জাহাজ। ২৪ এপ্রিল তো পরশুদিন। পরদিন ২৫ এপ্রিল একই জাহাজে করে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের ২৮৫ বিজিপি সদস্যদের ফেরত পাঠানো হবে।


তিনি জানান, প্রধানমন্ত্রী ২৪ থেকে ২৯ এপ্রিল থাইল্যান্ড সফর করবেন। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে দ্বিপক্ষীয় এই সফরে ব্যাংকক যাচ্ছেন প্রধানমন্ত্রী। ২৬ এপ্রিল ব্যাংককের গভর্নমেন্ট হাউসে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সফরে দুই দেশের মধ্যে একটি চুক্তি, তিনটি সমঝোতা স্মারক ও একটি সম্মতিপত্র সই হবে।


ব্যাংককে জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসকাপ) ৮০তম অধিবেশনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেবেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com