‘উপজেলা নির্বাচনও জাতীয় নির্বাচনের মতো নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ হবে’
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৭:৩৪
‘উপজেলা নির্বাচনও জাতীয় নির্বাচনের মতো নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন জাতীয় সংসদ নির্বাচনের মতোই নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর ।


তিনি বলেন, আমাদের একটাই উদ্দেশ্য, উপজেলা নির্বাচনটা হতে হবে নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ, যেটা আপনারা জাতীয় সংসদ নির্বাচনের ক্ষেত্রে দেখেছেন। জাতীয় নির্বাচনের মতই ভালো নির্বাচন করার জন্য যা যা করার দরকার তা করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচনে কে কার আত্মীয় বা কে আত্মীয় নয়, সেটা দেখার সুযোগ নির্বাচন কমিশন এবং নির্বাচন সংশ্লিষ্টদের কারও নেই।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।


এসময় তিনি আরও বলেন, এখানে সবাই সমান এবং সবাই সমান সুবিধা পাবেন। আর নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। নির্বাচনে যাতে কেউ প্রভাব বিস্তার না করে, সে বিষয়ে সবাইকে সচেতন এবং বিরত থাকার আহ্বান জানান তিনি।


নির্বাচন কমিশনার বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কেউ যদি চাপ অনুভব করেন সুনির্দিষ্ট তথ্য প্রমাণসহ অভিযোগ করার অনুরোধ জানাচ্ছি।


নরসিংদী জেলা প্রশাসক ড.বদিউল আলমের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার শাখার উপপরিচালক মৌসুমি সরকার রাখীসহ নরসিংদী জেলার ছয় উপজেলার নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, জেলা আনসার-ভিডিপি কর্মকর্তা এবং র‍্যাবের কর্মকর্তা।


জাতীয় সংসদ নির্বাচনের তিন মাসের মাথায় সারাদেশে স্থানীয় সরকারের এই নির্বাচন (উপজেলা পরিষদ) অনুষ্ঠিত হতে যাচ্ছে।


এবার মোট চার ধাপে ৪৮০টি উপজেলা পরিষদে ভোট হওয়ার কথা। ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০টি উপজেলা পরিষদে ভোট হবে। দ্বিতীয় ধাপে ১৬৬টি উপজেলা পরিষদে ভোট হবে আগামী ২১ মে। গতকাল বুধবার তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হলো। চতুর্থ ধাপের নির্বাচনের তফশিল এখনো ঘোষণা করা হয়নি।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com