জাতীয়
গরমে স্বস্তির খবর দিল আবহাওয়া অধিদফতর
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৪, ১৩:২৫
গরমে স্বস্তির খবর দিল আবহাওয়া অধিদফতর
​বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
বেশ কিছু দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তাপপ্রবাহ। এবার স্বস্তির খবর দিল আবহাওয়া অধিদফতর। জানাল আরও দু'দিন পর আগামী মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে।

এরইমধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। রবিবার (১৪ এপ্রিল) নববর্ষের দিনে গরমে কষ্ট পাচ্ছে রাজধানীসহ প্রায় সারাদেশের মানুষ।

দু'দিন পর বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে ঝড়-বৃষ্টি হলেও তাপপ্রবাহ থেকে সহসাই মুক্তি মিলছে না বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দাবদাহ মাথায় নিয়েই বিভিন্ন অঞ্চলের মানুষ সামিল হয়েছে নববর্ষের উৎসবে। গরমের অস্বস্তির মধ্যেই সকাল থেকে রাজধানীর রমনা বটমূলের বর্ষবরণ উৎসব, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার সামনে মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছে হাজার হাজার মানুষ।

রবিবার (১৪ এপ্রিল) দিনের তাপমাত্রা না বাড়লেও রাতে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস রয়েছে।

রবিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

নীলফামারী ও নেত্রকোণা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

সোমবার সারাদেশ বৃষ্টিহীন এবং গরম কিছুটা বাড়তে পারে জানিয়ে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বিবার্তা/মাসুম
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com