জাতীয়
দেশে বিভিন্ন এলাকায় আজ ঈদ উদযাপন হচ্ছে
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭
দেশে বিভিন্ন এলাকায় আজ ঈদ উদযাপন হচ্ছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে কিছু এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদ উদযাপন করেন। এলাকাগুলোর মধ্যে রয়েছে- চট্টগ্রাম, নোয়াখালী, ময়মনসিংহ, সাতক্ষীরা, ফরিদপুর, পিরোজপুর, লক্ষ্মীপুর, লালমনিরহাট, দিনাজপুর, চাঁদপুর, ভোলা, ও শেরপুর। এ বছরও এসব গ্রামের মানুষ একদিন আগেই পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন বলে জানিয়েছেন।


১০ এপ্রিল, বুধবার ঈদের নামাজ আদায়ের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন তারা।


চট্টগ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদসহ বিভিন্ন ধর্মীয় উৎসব উদযাপন করেন সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের অনুসারীরা। ৬০টি গ্রামে মির্জারখীলের অনুসারীরা আজ ঈদুল ফিতর পালন করছেন।


চাঁদপুরেও ঈদুল ফিতর পালিত হচ্ছে অর্ধশতাধিক গ্রামে। ১৯২৮ সাল থেকে সাদ্রা দরবার শরিফের অনুসারীরা এই নিয়মে ঈদ পালন করে আসছেন। এছাড়া নোয়াখালীর বেগমগঞ্জ ও সদর উপজেলার চার গ্রামে ঈদুল ফিতর পালিত হচ্ছে।


ঈদ পালিত হচ্ছে ভোলা জেলার ১৪টি গ্রামেও। সৌদির সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছেন দিনাজপুর জেলারও প্রায় দুই হাজার মুসল্লি। এছাড়া ময়মনসিংহের সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরাও ঈদ করছেন।


একই দিনে ঈদ পালন করছেন লালমনিরহাটসহ লক্ষ্মীপুরের ১০ গ্রাম, পিরোজপুরের ৮ গ্রাম, ফরিদপুরের ১৩ গ্রাম, সাতক্ষীরার ২০ গ্রাম, শেরপুরের ৯টি গ্রামের কয়েক হাজার মানুষ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com