আলমারিতে লুকিয়েও শেষ রক্ষা হলো না কেএনএফের প্রধান সমন্বয়কের
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ২২:০৬
আলমারিতে লুকিয়েও শেষ রক্ষা হলো না কেএনএফের প্রধান সমন্বয়কের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বান্দরবানে বিশেষ অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শনিবার (৬ এপ্রিল) দিবাগত রাতে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়া থেকে তাকে আটক করা হয়।


৭ এপ্রিল, রবিবার বিকেল সাড়ে ৩টায় বান্দরবান জেলা পরিষদ অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ।


তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চেওসিম বমের বাড়ি ঘেরাও করে ভেতরে প্রবেশ করে র‌্যাব। কিন্তু কাউকে খুঁজে পাওয়া যাচ্ছিল না।


এসময় কেএনএফের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বম নিজ ঘরে স্টিলের আলমারির ভেতর লুকিয়ে ছিলেন। একপর্যায়ে সেখান থেকে তাকে বের করে আনা হয়। এসময় তার দেয়া তথ্যের ভিত্তিতে দুটি এয়ার গান উদ্ধার করা হয়।


জানা যায়, চেওসিম উপজেলার ৪ নম্বর সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শারন পাড়া এলাকার মৃত রোয়াল খুব বমের ছেলে। তিনি জুরভারং পাড়া, খামতাং পাড়া, পাইনক্ষিয়াং ও রৌনিন পাড়ায় কেএমএফ এর নেতৃত্বে রয়েছেন।


কেএনএফ প্রধান নাথান বমের সঙ্গে চেওসিম বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে জানিয়ে এইচ এম সাজ্জাদ বলেন, বান্দরবানে কেএনএফের সশস্ত্র হামলা ও ব্যাংক লুটের বিষয়ে আমরা চেওসিমকে জিজ্ঞাসাবাদ করবো। একইসঙ্গে কেএনএফ প্রধান নাথান বম কোথায় আছে, তাও জানার চেষ্টা করবো। কারা হামলা করেছে, কাদের সহযোগিতা ছিল- তাও জিজ্ঞাসাবাদ করবো। পাশাপাশি তার সহযোগীদের অবস্থান ও পরিকল্পনা সম্পর্কে জানার চেষ্টা করবো।


চেওসিম বম বান্দরবান জেলায় প্রথম কেএনএফের কমিটি গঠন করেছিলেন উল্লেখ করে এইচএম সাজ্জাদ আরো বলেন, জ‌ঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার নেতা শামীম মাহফুজ এবং নাথান বমের সঙ্গে ৩ লাখ টাকার বিনিময়ে দুই সংগঠনের সদস্যদের প্রশিক্ষণের চুক্তি নিজ বাড়িতে বসে করেছিলেন চেওসিম। এখনো নাথান বমের সঙ্গে তার যোগাযোগ হয় বলে আমাদের কাছে তথ্য আছে।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, র‍্যাব-১৫ এর উপ অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩ এর স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খান প্রমুখ।


প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে রুমা উপজেলায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক সশস্ত্র হামলা, সরকারি কর্মকর্তা ও পথচারীদের জিম্মি করে হামলা, অর্থ লুটের উদ্দ্যেশে সোনালী ব্যাংকে হামলা করে ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ, পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট এবং ১৩ এপ্রিল থানচি উপজেলায় স্থানীয়দের জিম্মি করে গুলি ও ২টি ব্যাংকে লুটের ঘটনা ঘটে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com