কালবৈশাখীর তাণ্ডবে বিভিন্ন জেলায় ১২ জন নিহত
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ২১:২৮
কালবৈশাখীর তাণ্ডবে বিভিন্ন জেলায় ১২ জন নিহত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সকাল আটটা, রোদঝলমল আকাশ, ধীরে ধীরে রোদের তাপ বাড়ছে। কিন্তু নয়টা বাজতেই হঠাৎ চারদিক অন্ধকার হতে শুরু করে। ঘড়ির কাঁটায় তখন ৯টা ৩৮ মিনিট। চারপাশে ঘুটঘুটে অন্ধকার, যেন গভীর রাত নেমেছে। সামান্য বৃষ্টির পরই দমকা হাওয়া আর বজ্রপাতে সবখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


৭ এপ্রিল, রবিবার কালবৈশাখীর এমন তাণ্ডবে দেশের ৮ জেলায় এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়াও এসব ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।


পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, ভোলা, নেত্রকোণা, খুলনা, যশোর, বাগেরহাট এই ৮ জেলায় মোট ১২ জন নিহত হয়েছেন।


পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে কালবৈশাখী ঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এসময় রাতুল (১৪) ও সুফিয়া বেগম (৮৫) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া গোসিংগা গ্রামের আফসেরের গ্রেজ এলাকায় ঘরের ওপর গাছ ভেঙে পড়ে মা সাবিহা (৩০), তার মেয়ে ইভা (১২) ও দুই বছর বয়সী আরেক শিশু মারাত্মক আহত হয়েছে।


ঝালকাঠি: ঝালকাঠিতে বজ্রাঘাতে দুই নারী ও এক শিশু নিহত হয়েছেন। এরা হলেন- হেলেনা বেগম (৪০), মিনারা বেগম (৩৫) ও মাহিয়া আক্তার ঈশানা (১১)।


পিরোজপুর: পিরোজপুরে কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে কয়েকশ বাড়িঘর। এ ঝড়ে গাছ পড়ে রুবি বেগম (২৩) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া মেহজাবীন নামে ওই নারীর ৬ বছরের মেয়েসহ ১৩ জন আহত হয়েছেন।


ভোলা: ভোলার লালমোহন, মনপুরা ও তজুমদ্দিন উপজেলায় রবিবার (৭ এপ্রিল) সকালে কালবৈশাখী ঝড়ে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া দুই শতাধিক বাড়ি-ঘর বিধ্বস্ত, গাছপালা, বিদ্যুৎ লাইন, মাঠের ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। নিহতরা হলেন- হারিস (৬৮) এবং বাচ্চু (৪০)। তারা লালমোহন উপজেলার বাসিন্দা।


নেত্রকোণা: নেত্রকোণার খালিয়াজুরী উপজেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। রবিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার মেন্দিপুর ইউনিয়নের রাজঘাট হাওরে এই ঘটনা ঘটে। নিহতের নাম শহিদ মিয়া (৫২)। তিনি উপজেলার জগন্নাথপুর গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে।


খুলনা: খুলনার ডুমুরিয়ায় বজ্রপাতে ওবায়দুল্লাহ গাজী (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ওবায়দুল্লাহ ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কোমলপুর গ্রামের দেলোয়ার হোসেন গাজীর ছেলে।


যশোর: যশোরের ঝিকরগাছা উপজেলায় ধান ক্ষেতে কাজ করতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহতের নাম আব্দুল মালেক পাটোয়ারী (৬০)। তিনি উপজেলার বড়পোদাউলিয়া গ্রামের মৃত ওমর আলি পাটোয়ারীর ছেলে।


বাগেরহাট: খুলনার বাগেরহাটে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম নিক্সন সরদার (৩৫)। তিনি কচুয়া উপজেলার চর সোনারকুড় গ্রামের বাসিন্দা।


৭ এপ্রিল, রবিবার নিয়মিত বুলেটিনে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।


সারা দেশে দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, পাবনা এবং চুয়াডাঙ্গা জেলায় তীব্র তাপপ্রবাহ; বরিশাল, পটুয়াখালী ও রাঙ্গামাটি জেলাসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ, রংপুর ও ঢাকা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com