২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ২ কোটি ১৭ লাখ টাকা
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৭:২৮
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ২ কোটি ১৭ লাখ টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শিকড়ের টানে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। ঈদকে সামনে রেখে স্বাভাবিক সময়ের তুলনায় যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। এর ফলে টোল আদায় স্বাভাবিকের তুলনায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।


বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, শনিবার (৬ এপ্রিল) সকাল ৬টা থেকে রবিবার (৭ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৮৪ টি যানবাহন পারাপার হয়েছে। এর থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ১৭ লাখ ৭৬ হাজার ৮৫০ টাকা।


এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৩ হাজার ২১৯ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৯ লাখ ৪০ হাজার ৬০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১১ হাজার ৮৬৫ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা।


বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদের ছুটির আগেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। তবে যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য ৪টি বুথ স্থাপন করা হয়েছে।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি মীর সাজেদুর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও এখন পর্যন্ত কোনো ধরণের যানজট সৃষ্টি হয়নি। স্বাভাবিকভাবে যানবাহনগুলো চলাচল করছে। ঈদের ছুটি হলে আরও যানবাহনের পরিমাণ বৃদ্ধি পাবে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।


এদিকে মহাসড়কে যানজট নিরসনে ৭ শতাধিক জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com