তাপপ্রবাহের মধ্যেই ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ২১:১৩
তাপপ্রবাহের মধ্যেই ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের ৯ জেলার ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। আবহাওয়া অধিদপ্তর বলছে, এটি বিস্তার লাভ করতে পারে। একই সঙ্গে সারা দেশে বাড়বে তাপমাত্রা।


এদিকে এই তাপপ্রবাহের মধ্যেও দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্র ও শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেয়া হয়েছে।


৬ এপ্রিল, শনিবার সন্ধ্যা থেকে ৭ এপ্রিল, রবিবার সকাল ৯টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ দুটি নদীবন্দরের জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।


পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


এদিকে শনিবার চুয়াডাঙ্গায় দেশের ও চলতি মৌসুমের সর্বোচ্চ ৪০.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান তাপমাত্রা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেন।


ঈশ্বরদীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয়েছে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সিলেটে ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com