৭ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি রূপসা পাটকলের আগুন
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ০১:১৭
৭ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি রূপসা পাটকলের আগুন
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনার রূপসা উপজেলার একটি পাটকলে লাগা আগুন বুধবার (৩ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার জাবুসা এলাকার সালাম জুট মিলের ৩ নম্বর গুদামে আগুনের সূত্রপাত হয়। প্রায় ৭ ঘণ্টা যাবৎ আগুনে পুড়ছে পাটকলটি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ করছে। সঙ্গে যোগ দিয়েছে নৌবাহিনীর ২টি ফায়ার ইউনিটও।


পাটকলের শ্রমিক-কর্মচারীরা জানান, বিকেল সাড়ে ৫টার দিকে হঠাৎ করে সালাম জুট মিলে আগুন লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।


সালাম জুট মিলের ম্যানেজার বশির আহম্মেদ জানান, ৩ নম্বর গুদামে অবস্থিত একটি মেশিনে যান্ত্রিক ত্রুটির কারণে শর্ট সার্কিট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরপর অল্প সময়ের মধ্যে ২ ও ১ নম্বর গুদামেও আগুন ছড়িয়ে পড়ে।


ফায়ার সার্ভিস জানায়, বিকেলে পাটকলের বাইরে থেকে আগুনের কুণ্ডলী দেখতে পেয়ে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। একই সঙ্গে স্থানীয়ভাবেও আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলতে থাকে। তবে অল্প সময়ের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। হাইওয়ের পাশে হওয়ায় প্রথম দিকে পানি পাওয়া কিছুটা সমস্যা হয়েছিল।


সূত্রটি জানায়, বিকেলে প্রথমে রূপসা ও পরে টুটপাড়া ফায়ার স্টেশন থেকে চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আগুন ছড়িয়ে পড়লে খুলনা সদর, খালিশপুর, দৌলতপুর, রূপসা, ফকিরহাট ও বটিয়াঘাটার ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজে যোগ দেয়। এ ছাড়া নৌবাহিনীর ফায়ার ইউনিটও যোগ দেয়। তবে এখনো পর্যন্ত আগুন লাগার কারণ এবং হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।


রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান বলেন, ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট এবং নৌবাহিনীর ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের তীব্রতা অনেক বেশি ছিল। এখন আগুন অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছে। ঘটনাস্থলে প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ রয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com