আন্তরিকতার সাথে ভূমিসেবা দিতে এসিল্যান্ডদের প্রতি ভূমিমন্ত্রীর নির্দেশ
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ২১:০৬
আন্তরিকতার সাথে ভূমিসেবা দিতে এসিল্যান্ডদের প্রতি ভূমিমন্ত্রীর নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ আন্তরিকতা ও ভালো ব্যবহারের মাধ্যমে সেবা গ্রহীতাদের ভূমি সেবা দেওয়ার জন্য সহকারী কমিশনারদের (এসিল্যান্ড) নির্দেশ দিয়েছেন।


তিনি প্রযোজ্য ক্ষেত্রে ভূমিসেবা গ্রহীতাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে পরামর্শ দেওয়ারও নির্দেশ দেন।


১ এপ্রিল, সোমবার রাজধানীর নীলক্ষেতে অবস্থিত ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত ৩৬ ও ৩৭তম বেসিক ভূমি ব্যবস্থাপনা কোর্স-এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।


এসময় ভূমি সচিব মো. খলিলুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


ভূমিমন্ত্রী তার বক্তব্যে সরকার নির্ধারিত ন্যায্য ফি এর বিনিময়ে যথাযথ সময়ের মধ্যেই যেন সেবাগ্রহীতা নামজারি সেবা গ্রহণ করতে পারেন সে ব্যাপারে গুরুত্বারোপ করেন।


ভূমিমন্ত্রী এসিল্যান্ডদের বলেন, একজনের জমি যেন অন্যকেউ অবৈধভাবে নামজারি করতে না পারে সে দিকে দৃষ্টি রাখতে হবে। সরকারি এবং খাস জমি রক্ষায় সর্বদা সতর্ক থাকতে হবে।


মাঠে পদায়নের কিছুদিন পর এসিল্যান্ডদের কাজের ফিডব্যাক গ্রহণ করা হবে বলে প্রশিক্ষণ গ্রহণকারী এসিল্যান্ডদের এসময় জানান ভূমিমন্ত্রী।


ভূমিসচিব মো. খলিলুর রহমান এসিল্যান্ডদের বলেন, ড্যাশবোর্ডের মাধ্যমে মাঠ পর্যায়ে ভূমিসেবা প্রদানের কাজ নিবিড়ভাবে মনিটরিং করা হচ্ছে। ড্যাশবোর্ডে কাজের অগ্রগতি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আরিফের সভাপতিত্বে ভূমি মন্ত্রণালয় ও ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৭ ও ৩৮তম ব্যাচের মোট ৭৯ জন সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়িত কর্মকর্তাগণ ৫ সপ্তাহব্যাপী বেসিক ভূমি ব্যবস্থাপনা কোর্সে অংশগ্রহণ করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com