ঢাকা জেলা প্রশাসনের মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ১৯:১৩
ঢাকা জেলা প্রশাসনের মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদ্‌যাপন করেছে ঢাকা জেলা প্রশাসন।


২৬ মার্চ, মঙ্গলবার দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক আনিসুর রহমান। পরে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।


এরপর দুপুর আড়াইটার দিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।


এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনজির আহমদ এমপি, ঢাকা বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।


এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা জেলার পুলিশ সুপার মো: আসাদুজ্জামান পিপিএম (বার), বীর মুক্তিযোদ্ধা মো: শফিকুর রহমান শহিদ, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী।


প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। ১৯৫২ থেকে ১৯৭১ সালের ধারাবাহিক আন্দোলনের প্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা যারা সম্মুখ সমরে অংশগ্রহণ করেছি আমাদের প্রেরণার উৎস ছিলেন বঙ্গবন্ধু।'


তিনি আরো বলেন, 'আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আধুনিক স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে।'


বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার বলেন, 'আজকের সমৃদ্ধ বাংলাদেশ সম্ভব হয়েছে ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধাদের এক সাগর রক্তের বিনিময়ে।'


সভাপতির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক বলেন, 'বাঙালি ও বঙ্গবন্ধু অনিবার্যভাবে পরস্পর পরস্পরের পরিপূরক। বাঙালি জাতীয়তাবাদ ও একটি স্বতন্ত্র ধর্মনিরপেক্ষ বাঙালি জাতীয় চেতনার উন্মেষ ঘটেছিল বঙ্গবন্ধুর হাত ধরে।'


অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও উত্তরীয় পড়িয়ে স্বাগত জানানো হয়।


এছাড়া জেলা পর্যায়ের বিভিন্ন অফিস প্রধান, জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষকমণ্ডলী ও শিশু-কিশোররা এবং তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান শেষে মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষ্যে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিগণ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com