গাজীপুরে সিলিন্ডারের আগুনে দগ্ধের ঘটনায় তদন্ত কমিটি
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৪:৫৯
গাজীপুরে সিলিন্ডারের আগুনে দগ্ধের ঘটনায় তদন্ত কমিটি
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচলা এলাকায় সিলিন্ডারের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসের আগুনে ৩৬ জন দগ্ধ হওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।


বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে ওই তদন্ত কমিটির কথা জানান। এবং কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


এ সময় গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ, কালিয়াকৈর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আজমীর হোসেন, কালিয়াকৈর থানা পুলিশের ওসি এএফএম নাসিম ও মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুল আলম উপস্থিত ছিলেন।


জেলা প্রশাসক বলেন, গ্যাসের আগুনে ৩৬ জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে ৩৪ জন ঢাকায় এবং দুইজন স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। ঘটনাটি তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে তদন্ত কমিটির প্রদান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন- কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ ও গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরিফিন।


তিনি আরও বলেন, এখানে খুবই ঘনবসতিপূর্ণ এলাকা। যারা থাকেন গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারে তাদের অভিজ্ঞতা কম। যার কারণে এমন ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীদের দিয়ে অগ্নিমহড়া দেওয়ার ব্যবস্থা করা হবে, যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে। এ ছাড়া অগ্নিদগ্ধদের সার্বিক সহযোগিতা করা হবে এবং সার্বক্ষণিক তাদের খোঁজখবর রাখা হচ্ছে।


গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, এখানে যে ঘটনা ঘটেছে সেটি খুবই মর্মান্তিক। এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় এজন্য জনসচেতনতা প্রয়োজন। আইনের কাঠামো থেকে যারা এর ব্যক্তয় ঘটাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এখানে যারা গ্যাস সিলিন্ডার বিক্রি করে তাদের ডিলারশিপ ঠিক আছে কি না, সেগুলো দেখা হবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com