গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে
৭ শিশুসহ দগ্ধ ৩৫ জনের কেউ শঙ্কামুক্ত না: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ২১:৩৩
৭ শিশুসহ দগ্ধ ৩৫ জনের কেউ শঙ্কামুক্ত না: স্বাস্থ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, ৭ শিশুসহ দগ্ধ ৩৫ জনের কেউ শঙ্কামুক্ত না। দগ্ধদের ১০ জনের অবস্থা আশঙ্কাজনক, ৯০ থেকে ১০০ শতাংশ বার্ন হয়েছে। এদের মধ্যে ৭ জন শিশুর অবস্থাও আশঙ্কাজনক। শিশুসহ পাঁচজন আইসিইউ তে ও চারজনকে এইচডিইউ ইউনিটে রাখা হয়েছে।


১৩ মার্চ, বুধবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কোনাবাড়ী এলাকায় সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ ৩৫ জন দগ্ধদের দেখতে এসে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।


এর আগে রাত ৮ টার দিকে দগ্ধদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।


বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা তরিকুল ইসলাম।


তিনি বলেন, গাজীপুরের কালিয়াকৈর থেকে নারী-শিশুসহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে জরুরি বিভাগে ৩৫ জন এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। তাদের কার শরীরের কত শতাংশ দগ্ধ হয়েছে সে বিষয়টি এখনও নির্ধারণ করা হয়নি। বিস্তারিত পরে জানানো হবে।


এদিকে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, সংবাদ পাওয়ার পরপরই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম যায়। সেখানে গিয়ে দগ্ধ কাউকে পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস যাওয়ার আগেই দগ্ধদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


জরুরি বিভাগ থেকে দগ্ধদের মধ্যে শিশুসহ বেশ কয়েকজনের নাম জানা গেছে। তারা হলো, নাদিম (২২), নিরব (১০), শুপ্রিয়া (০৯), মিরাজ (১৩), তারেক রহমান (১৭), মান্নাত (১৭), সোলায়মান (৯), লালন (২৩), নাইম (৮), শিল্পি (৩০), ইয়াসিন আরাফাত (২১), সুমন (২৬), মহিদুল (২৭), রাব্বি (১৩), উর্মিতা (২২), সাদিয়া খাতুন (১৮), জহিরুল (৩২), আরিফ (৪০), রত্না বেগম (৪০), তায়েবা (৩), মনসুর আলী (৩০), নূর নবী (৩), রহিমা (৩), কবির (৩০), কুদ্দুস (৪৫), তৌহিদ (৭), সোলায়মান (৪০), মশিউর (২২) ও লাদেন (২২)।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com