রমজানে পণ্যের অবৈধ মজুতদারি ঠেকাতে মাঠে সিআইডির ১২ টিম
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ২০:১৬
রমজানে পণ্যের অবৈধ মজুতদারি ঠেকাতে মাঠে সিআইডির ১২ টিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবৈধ মজুতদারি ও বাজার কারসাজিকারীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছে সিআইডির ১২টি পৃথক টিম। তথ্য-প্রমাণের ভিত্তিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে সংস্থাটি।


৭ মার্চ, বৃহস্পতিবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া সাংবাদিকদের এ কথা বলেন।


আসন্ন রমজানে ঢাকা সিটিতে কেউ যাতে ইনটেনশনালি দ্রব্যমূল্য নিয়ে কারসাজি করতে না পারে সেজন্য নজরদারি করা হচ্ছে উল্লেখ করে সিআইডি প্রধান বলেন, আমরা ১২টি টিম গঠন করে দিয়েছি। তারা মাঠে কাজ করছে, নজরদারি চালাচ্ছে। তথ্য-প্রমাণের ভিত্তিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


তিনি আরো বলেন, যারা ইচ্ছাকৃত নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছেন, তাদের ওপর বিশেষ নজরদারি থাকছে। কেউ যেন মূল্য বৃদ্ধি করতে না পারে, সেটি রোধ করাই হবে এই ১২টিমের কাজ। যেসব ব্যবসায়ী, মজুতদার, কালোবাজারি করছেন, নজরদারিতে ধরা পড়লে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।


গত জানুয়ারিতে দলীয় কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবৈধ মজুতদারি ও বাজার কারসাজিকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছিলেন এসব অপকর্মের হোতাদের তাদের কাজের জন্য কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। কেউ মজুতদারি ও কালোবাজারি করে খাদ্যদ্রব্যের দাম নিয়ে খেলা যাতে খেলতে না পারে সেজন্য জনগণকে সতর্কও করেছেন তিনি।


প্রধানমন্ত্রী সেই বৈঠক থেকে আরও বলেছিলেন, কেউ অসৎ উদ্দেশ্য নিয়ে কোনো পণ্য মজুত করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমরা তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেব এবং প্রয়োজনে তাদের কারাগারে পাঠানো হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com