সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোট সকাল ৯টা থেকে শুরু
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ০১:৫২
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোট সকাল ৯টা থেকে শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নতুন নেতৃত্ব নির্বাচন করতে যাচ্ছে সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।


৬ মার্চ, বুধবার সকাল ৯টা থেকে শুরু হচ্ছে ভোট।


দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। একই নিয়মে আগামীকালও (বৃহস্পতিবার) ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করবে নির্বাচন পরিচালনা উপকমিটি।


এবার এ কমিটির আহ্বায়ক করা হয়েছে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আবুল খায়েরকে। সাত সদস্যের কমিটিতে বাকি ছয়জন সদস্য।


অরাজনৈতিক পেশাজীবী সংগঠন হলেও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা বরাবরই প্যানেলভিত্তিক পরিচিতি পেয়েছেন। আওয়ামী লীগপন্থি আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনীত প্রার্থীরা ‘সাদা প্যানেল’র প্রার্থী হিসেবে পরিচিত।


আর বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের সমর্থিত প্রার্থীরা ‘নীল প্যানেল’র প্রার্থী হিসেবে পরিচিত।


সাদা প্যানেলের প্রার্থীরা: এ প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন আবু সাঈদ সাগর, সম্পাদক পদে শাহ মঞ্জুরুল হক, সহসভাপতি দুটি পদে যথাক্রমে রমজান আলী শিকদার ও ড. দেওয়ান মো. আবু ওবাঈদ হোসেন (সেতু), কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহসম্পাদকের দুটি পদে মো. হুমায়ুন কবির ও মোহাম্মদ হুমায়ুন কবির (পল্লব)। আর সদস্যের সাতটি পদে যথাক্রমে খালেদ মোশাররফ (রিপন), মাহমুদা আফরোজ (মনি), মোহাম্মদ খালেকুজ্জামান ভূইয়া, মো. বেলাল হোসেন, মো. রায়হান রনি, রাশেদুল হক খোকন ও সৌমিত্র সরদার প্রার্থী হয়েছেন।


নীল প্যানেলের প্রার্থীরা: এ প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন এ এম মাহবুব উদ্দিন (খোকন), সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস (কাজল), সহসভাপতি দুটি পদে মো. হুমায়ুন কবির ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে রেজাউল করিম, সহ সম্পাদক পদে মাহফুজুর রহমান (মিলন) ও মোহাম্মদ আব্দুল করিম।


আর সদস্য সাতটি পদে ফাতিমা আক্তার, মো. শফিকুল ইসলাম, মো. রাসেল আহমেদ, মোহাম্মদ আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ, মো. ইব্রাহিম খলিল ও সৈয়দ ফজলে এলাহী প্রার্থী হয়েছেন।


স্বতন্ত্র প্রার্থী যাঁরা: পরিচিত দুই প্যানেলের বাইরে সভাপতি পদে প্রার্থী হয়েছেন মো. খলিলুর রহমান বাবলু (এম কে রহমান) ও মো. ইউনুছ আলী আকন্দ। সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাহিদ সুলতানা যুথী ও ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন মো. সাইফুল ইসলাম।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com