ঢাকা বার নির্বাচন
ভোটগ্রহণ শেষ, আগামীকাল ফলাফল ঘোষণা
প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫০
ভোটগ্রহণ শেষ, আগামীকাল ফলাফল ঘোষণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা আইনজীবী সমিতির (২০২৪-২৫) কার্যকরী কমিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। আগামীকাল শুক্রবার দুপুরের পর ভোট গণনা শুরু হবে। এরপর গণনা শেষে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করবেন।


২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সকাল ৯টায় দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়।


দুপুর ১২টার দিকে ভোট কেন্দ্রে নির্ধারিত ব্যালট পেপারের বদলে নকল স্ক্যানিং করা ব্যালট পেপার পাওয়াকে কেন্দ্র করে ভোটগ্রহণ স্থগিত করা হয় বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী আইনজীবী। এরপর প্রধান নির্বাচন কমিশনার এ বিষয়ে বারের সাবেক কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদকদের নির্বাচন কমিশন কার্যালয়ে মিটিংয়ে বসেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর ফের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।


এর আগে ভোটের প্রথম দিন বুধবার ২১ হাজার ২০৮ জন ভোটারের মধ্যে চার হাজার ২৩০ আইনজীবী ভোট প্রদান করেছেন।


নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রহমান হাওলাদার। একই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন মো. আনোয়ার শাহাদাত। অপর দিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোরশেদ মিয়া আলম। সাধারণ সম্পাদক পদে লড়ছেন সৈয়দ নজরুল ইসলাম।


আওয়ামী সমর্থিত সাদা প্যানেলের অন্যান্য পদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদে আবুল কালাম মোহাম্মাদ আক্তার হোসেন, কোষাধ্যক্ষ পদে মো. ওমর ফারুক, সিনিয়র সহ সাধারণ সম্পাদক পদে মাসরাত আলী, সহ সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান, লাইব্রেরি সম্পাদক পদে হুমায়ুন কবির, সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরা বেগম, অফিস সম্পাদক পদে সরোয়ার জাহান, সমাজকল্যাণ সম্পাদক পদে প্রদীপ চন্দ্র সরকার, ক্রীড়া সম্পাদক পদে মো. ওয়াকিলুর রহমান এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে সৈয়দা ফরিদা ইয়াছমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেলে অন্যান্য পদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদে আবদুর রাজ্জাক, সহ-সভাপতি পদে সহিদুজ্জামান, কোষাধ্যক্ষ পদে আবদুর রশীদ মোল্লা, সিনিয়র সহ সাধারণ সম্পাদক পদে জহিরুল হাসান, সহ সাধারণ সম্পাদক পদে সৈয়দ মো. মইনুল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুব হাসান, লাইব্রেরি সম্পাদক পদে নার্গিস পারভীন, সাংস্কৃতিক সম্পাদক পদে নূরজাহান বেগম, দপ্তর সম্পাদক পদে আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মোবারক হোসেন এবং তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে মো. মাজহারুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। নীল প্যানেলে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলী মোরতুজা, গাজী তানজিল আহমেদ, মো. আনোয়ার হোসেন, মো. আসিফ, জাবেদ হোসেন, খলিলুর রহমান, মো. সামসুজ্জামান, মোহাম্মাদ আলী, মুক্তা বেগম ও রেজাউল হক।


নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। যার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছেন।


উল্লেখ্য, ঢাকা আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ কার্যকরী কমিটি গঠনের নির্বাচনের আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল ২৩টি পদের মধ্যে ২৩টি পদে জয় লাভ করে। ওই নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল ফলাফল প্রত্যাখ্যান করে কারচুপির অভিযোগ করেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com