ঈদে স্বাচ্ছন্দ্য রেলের টিকিট সংগ্রহ করে যাবে: রেলমন্ত্রী
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৪
ঈদে স্বাচ্ছন্দ্য রেলের টিকিট সংগ্রহ করে যাবে: রেলমন্ত্রী
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, সামনের রোজা ও ঈদের আগে রেলের টিকিট কালোবাজারি বন্ধ করা হবে। এবার ঈদে ঘরমুখো মানুষ স্বাচ্ছন্দ্য টিকিট সংগ্রহ করে বাড়িতে যেতে পারবে।


৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর পাংশা জর্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মাদ্রাসা শিক্ষক-কর্মচারীবৃন্দ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রেলমন্ত্রী বলেন, রেলের টিকিট কালোবাজারি একটা বিরাট সিন্ডিকেট। টিকিট ছাড়ার সাথে সাথে আধাঘণ্টার মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যায়। যারা যাত্রী তারা টিকিট পায় না। এই কালোবাজারি সিন্ডিকেটের সাথে বাইরের লোক, রেলের লোক এবং যারা টিকিটের দায়িত্ব আছে সহজ ডট কম তাদেরও লোকজন এই কালোবাজারির সাথে জড়িত। ইতোমধ্যে এই কালোবাজারি চক্রের দুটি গ্রুপকে ধরা হয়েছে। আমি মন্ত্রী হওয়ার পর সমস্ত এজেন্সিগুলো নিয়ে মিটিং করেছি, রেলের কর্মকর্তাদের নিয়ে মিটিং করেছি এবং আমাদের যে সমস্ত বাহিনীগুলো রয়েছে তাদের সম্পৃক্ত করে একটা কমিটি করে দিয়েছি কালোবাজারি ধরার জন্য। ইনশাআল্লাহ এবার রোজা এবং ঈদের মধ্যে যাতে কালোবাজারি না হতে পারে সে ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। যাত্রীদের টিকিট পাওয়া অনেক সহজ হয়ে যাবে।


তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বাংলাদেশ রেল এগিয়ে যাচ্ছে। খুব তাড়াতাড়ি ভাঙ্গা থেকে যশোর হয়ে বেনাপোল পর্যন্ত ট্রেন চলাচল করবে। চট্টগ্রাম থেকে কক্সবাজারের লাইন চালু হবে। এ রকম বহু নতুন নতুন লাইন চালু হবে, কাজ চলছে। যেগুলো সিঙ্গেল লাইন ছিল সেগুলো ডাবল করা হচ্ছে। মিটার গেজ তুলে দিয়ে ব্রডগেজ লাইন করা হচ্ছে। খুব তাড়াতাড়ি ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করব। এটা প্রধানমন্ত্রীর হুকুম।


জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ী রেলের শহর। কিন্তু রেলের সেই ঐতিহ্য আর নেই। রাজবাড়ীর এই লোকোশেডকে কেন্দ্র করে আরও ৬২ এক জমি অধিগ্রহণ করে নিয়ে এখানে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ রেল কারখানা, বগি মেরামত এবং রক্ষণাবেক্ষণের সবচেয়ে বড় ক্যারেজ নির্মাণ করা হবে। আমাদের বাংলাদেশে দুইটা জোন একটা চট্টগ্রাম একটা রাজশাহী জোন। আরও দুইটা জোন নতুন হবে খুলনা এবং ফরিদপুরের ভাঙ্গা। ইনশাআল্লাহ আমরা আমাদের রাজবাড়ীকে রেলের ডিভিশনে রূপান্তর করব। রাজবাড়ীতে যদি আমরা কারখানা ও ডিভিশন করতে পারি তাহলে রাজবাড়ীর রেল তার পুরোনো ঐতিহ্য ফিরে পাবে। আমি যদি এই জেলার উন্নয়ন করতে পারি সেটাই হবে আমার সার্থকতা।


রেলমন্ত্রী বলেন, নির্বাচন বানচাল করার জন্য ষড়যন্ত্রকারীরা ট্রেনে আগুন দিয়েছে। চারজন মারা গেছে। তার মধ্যে তিনজনই রাজবাড়ী জেলার। এভাবে মানুষ হত্যা করে কেউ ক্ষমতায় যেতে পারে না। জনগণ এগুলোকে গ্রহণ করেই না বরং জনগণ এগুলো ঘৃণা করে। রেলের নাশকতা বন্ধ করার জন্য আমরা একটা কমিটি করেছি এবং সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এগুলো বন্ধ করা যায় এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া যায় সে ব্যাপারে আমরা পদক্ষেপ গ্রহণ করেছি।


পাংশা-বালিয়াকান্দি-কালুখালী মাদ্রাসা শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মীর আব্দুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান অলীউজ্জামান চৌধুরী টিটু, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বুড়ো, পাংশা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদারসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com