মিয়ানমারের পরিস্থিতি অস্থিতিশীল হলে বাংলাদেশও চুপ থাকবে না : নৌপ্রতিমন্ত্রী
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৩
মিয়ানমারের পরিস্থিতি অস্থিতিশীল হলে বাংলাদেশও চুপ থাকবে না : নৌপ্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সীমান্ত ঘেঁষে মিয়ানমারের চলমান পরিস্থিতি অস্থিতিশীল হলে বাংলাদেশও চুপ করে বসে থাকবে না বলে জানিয়েছেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় মিয়ানমার ইস্যুতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, ‘মিয়ানমারের সংঘাতময় পরিস্থিতির কোনো প্রভাব এখনো পর্যন্ত কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরের ওপর পড়েনি। মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের নাফ নদী, টেকনাফ স্থলবন্দর এলাকায় সেনাবাহিনী, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।’


‘থাইল্যান্ডের রেনম বন্দর ব্যবহার করে বাংলাদেশের সমুদ্র বন্দরগুলোর মধ্যে পণ্য পরিবহনের ক্ষেত্রে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। এতে স্বল্প সময়ে এবং সহজে পণ্য আমদানি রফতানি সম্ভব হবে,’ যোগ করেন তিনি।


মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে বাংলাদেশে পালিয়ে আসছেন দেশটির বিজিপি, সেনাবাহিনী ও সাধারণ নাগরিকরা। সবশেষ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১১৪ জনকে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এ নিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ মোট ২২৭জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।


অপরদিকে বান্দরবানের জলপাইতলী সীমান্তে সোমবার (৫ ফেব্রুয়ারি) মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশি এক নারীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বিজিবি। বাড়ানো হয়েছে নিরাপত্তা। আজ সকাল সাড়ে ৯টার দিকে ঘুমধুম উচ্চবিদ্যালয়ের পাশে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের বাড়িতে এক মর্টারশেল এসে পড়ে। এতে কেউ হতাহত না হলেও এক বীর মুক্তিযোদ্ধার বসত-বাড়ির জানালা ও গাছ বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।


বিবর্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com