ফরিদগঞ্জের সাবেক এমপি শামছুল হক আর নেই
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৫
ফরিদগঞ্জের সাবেক এমপি শামছুল হক আর নেই
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


শুক্রবার (২ জানুয়ারি) সকাল ৭টার দিকে রাজধানী একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। তার মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন শোক প্রকাশ করেছে।


ক্যানসার আক্রান্ত ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া (৭৭) মৃত্যুকালে স্ত্রী বিশিষ্ট চিকিৎসক ডা. আনোয়ারা হক, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। তার জানাজা এবং কোথায় কখন দাফন করা হবে তা এখনও জানা যায়নি।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। এই নির্বাচনে নৌকা প্রতীকের মুহম্মদ সফিকুর রহমানের কাছে মাত্র ১ হাজার ৩৩ ভোটের ব্যবধানে হেরে যান তিনি। এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন শামছুল হক।


এ ছাড়া দীর্ঘ প্রায় একযুগ চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকাস্থ ফরিদগঞ্জ ও চাঁদপুর জেলা সমিতি সভাপতি, বৃহত্তর কুমিল্লা জেলা সমিতি সভাপতি, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি, একাধিকবার ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।


চাঁদপুরে ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়ার ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। তার বাবা মোহাম্মদ হাসমত উল্লাহ এবং মা হাজেরা খাতুন। একসময় ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। অবসরে যাওয়ার পর রাজনীতিতে প্রবেশ করেন তিনি। সামাজিক পরিচিতিও ছিল বেশ। এলাকায় স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করেন তিনি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com