আমদানির জন্য ভারতকে পণ্যের তালিকা দেবে সরকার: বাণিজ্য প্রতিমন্ত্রী
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৮:০৯
আমদানির জন্য ভারতকে পণ্যের তালিকা দেবে সরকার: বাণিজ্য প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, জরুরি মুহূর্তে পেঁয়াজ, চিনি, আদা-রসুন ইত্যাদি আমদানি করতে ভারতের কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের একটি তালিকা দেবে সরকার।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান তিনি।


প্রতিমন্ত্রী বলেন, ঢাকা-দিল্লির মধ্যকার আমদানি-রপ্তানি পরিসংখ্যান তুলে ধরে ভারতকে বাংলাদেশ থেকে আরও বেশি পণ্য আমদানির আহ্বান জানানো হয়েছে। এ সময় সেভেন সিস্টার্সের সঙ্গে যোগাযোগব্যবস্থা উন্নত করে বাংলাদেশের হস্তশিল্প, ইলেক্ট্রনিকস, পাটজাত ও চামড়াজাত পণ্য এবং খাদ্যপণ্য পণ্য প্রবেশের সুযোগ তৈরির অনুরোধ জানানো হয়েছে।


তিনি বলেন, দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে বর্ডার হাটগুলো সক্রিয় করা হবে। মৌলভীবাজারে একটি বর্ডার হাট যৌথভাবে উদ্বোধন সম্মত হয়েছেন ভারতীয় হাইকমিশনার। এ ছাড়া নতুন বর্ডার হাট চালুর লক্ষ্যে সম্ভাব্য স্থানগুলো চিহ্নিত করতে দুই দেশ একসঙ্গে কাজ করবে।


এসময় ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা জানান, দুই দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের ব্যাপক সম্ভাবনা রয়েছে। দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বাড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে উভয় দেশের পণ্য বহুমুখীকরণের মাধ্যমে রপ্তানি বাড়াতে ভারতে বেস্ট অব বাংলাদেশ প্রোডাক্ট এবং বাংলাদেশে বেস্ট অব ইন্ডিয়া প্রোডাক্ট শো আয়োজনের পরামর্শও দেন তিনি।


বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে তার প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com