সৌদির বিচার বিভাগের সঙ্গে সহযোগিতার চুক্তি হতে যাচ্ছে: আইনমন্ত্রী
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪, ১৫:৪০
সৌদির বিচার বিভাগের সঙ্গে সহযোগিতার চুক্তি হতে যাচ্ছে: আইনমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সৌদি আরবের বিচার বিভাগের সঙ্গে বাংলাদেশ একটি সহযোগিতা চুক্তি করতে যাচ্ছে। এই চুক্তির মাধ্যমে দুই দেশের মধ্যে বিনিয়োগ সুরক্ষা ও প্রবাসীদের কর্মসংস্থানের বিভিন্ন বিষয় থাকবে বলে জানান তিনি।


২৫ জানুয়ারি, বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আলদুহাইলানের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।


আইনমন্ত্রী বলেন, সৌদি আরবের রাষ্ট্রদূত আমার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন। আমাদের সঙ্গে সৌদি আরবের বিচার বিভাগের সহযোগিতা ও সম্পর্ক বাড়াতে একটি চুক্তি সই করার জন্য আমরা আলোচনা করেছি। আমাদের দিক থেকে সেই চুক্তি সৌদি আরবে পাঠানো হয়েছে। সৌদি আরবের বিচার মন্ত্রণালয়ে সেটি আসে। সেই চুক্তির অগ্রগতি নিয়ে আমাদের মধ্যে আজ আলোচনা হয়েছে।


চুক্তিতে কী থাকছে-জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, এটা বিচার বিভাগের মধ্যে সহযোগিতার চুক্তি। আপনারা জানেন, সৌদি আরবে বাংলাদেশের অনেক কর্মসংস্থান আছে। সেখানে আমাদের শ্রমিক ভাই-বোনেরা যাচ্ছেন কাজের জন্য। সৌদি আরবের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করতে উন্মুখ। সেই সব বিষয়ে তাদের সুবিধার জন্য চুক্তিটি করা হবে। পারস্পরিকভাবে তাদের (সৌদি) বিনিয়োগ কীভাবে সুরক্ষা দেয়া যায়, সেসব বিষয় নিয়েও এ চুক্তি হবে।


তিনি আরও বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের সম্পর্ক অত্যন্ত গভীর। এ সম্পর্ককে আমরা আরও গভীর করতে চাই। তিনি (সৌদি রাষ্ট্রদূত) বলেছেন, সারা মুসলিম বিশ্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের বোন হিসেবে মনে করেন। তারা এই সম্পর্ক আরও সুদৃঢ় করতে অত্যন্ত আগ্রহী।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com