প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আরও ৮ দেশের অভিনন্দন
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ১৯:৫৪
প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আরও ৮ দেশের অভিনন্দন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই), কাতার, মিশর, লুক্সেমবার্গ, তুরস্ক, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ব্রাজিল।


আলাদা আলাদা শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায় তারা।


এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোয়ান বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সম্পর্ক শেখ হাসিনার নতুন মেয়াদে আরও গভীর ও সুদৃঢ় হবে বলে আমি আত্মবিশ্বাসী।
পৃথক বার্তায়, মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নতুন মেয়াদে সাধারণ নির্বাচনে জয়লাভ করায় শেখ হাসিনাকে তার উষ্ণ অভিনন্দন জানান।


তিনি বলেন, এই উচ্চপদে পুনঃনির্বাচিত হওয়া দেশের জন্য আরও অগ্রগতি অর্জনের লক্ষ্যে আপনার সক্ষম নেতৃত্বের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস প্রতিফলিত করে।


আবদেল ফাত্তাহ বলেন, মিশর ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতার দীর্ঘ ইতিহাস রয়েছে। জনগণের পারস্পরিক কল্যাণের জন্য আগামী বছরগুলোতে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।


ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা তার অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। তিনি শেখ হাসিনার পঞ্চম মেয়াদে বন্ধুত্বপ্রতীম বাংলাদেশের জনগণের ভাগ্যের পরিবর্তনে অসামান্য সাফল্য কামনা করেন।


লুলা দা সিলভা বলেন, সমাজে শান্তি ও সমৃদ্ধির জন্য বাংলাদেশ সবসময় ব্রাজিলের অবিচল অংশীদার হয়ে থাকবে।


তিনি আশা প্রকাশ করেন, বন্ধুত্ব ও সহযোগিতার বন্ধনে আবদ্ধ দুটি দেশ এ সম্পর্ককে আরও জোরদার করতে একসঙ্গে কাজ করে যাবে।


ব্রাজিলের প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ব্রাজিল সফরের আমন্ত্রণ জানান।


পৃথক চিঠিতে কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান বিন জাসিম আল-থানি, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, লুক্সেমবার্গের উপ-প্রধানমন্ত্রী, পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্য মন্ত্রী, সহযোগিতা ও মানবিক কর্মসূচি বিষয়ক মন্ত্রী জেভিয়ার বেটেল বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।


তারা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য এবং বাংলাদেশের সরকার ও জনগণের আরও কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।


বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমও।


এক অভিনন্দন বার্তায় তিনি লেখেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে টানা চতুর্থ মেয়াদে শপথগ্রহণ করায় মালয়েশিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই।


তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসাবে আপনি এক দশকেরও বেশি শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির মাধ্যমে আপনার দেশকে অসাধারণভাবে পরিচালনা করেছেন এবং নিশ্চিত করেছেন যে, বাংলাদেশ এশিয়ার অন্যতম সাফল্যের নজির হিসাবে আবির্ভূত হয়েছে। সূত্র: বাসস


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com