জাতীয়
দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট ভেঙে দেব: কৃষিমন্ত্রী
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ১৯:৩১
দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট ভেঙে দেব: কৃষিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধির পিছনে সিন্ডিকেট কাজ করে। কীভাবে এ সিন্ডিকেট ভাঙা যায়, তার কার্যকর পদ্ধতি আমরা বের করার চেষ্টা করছি। দ্রুতই সিন্ডিকেট ভেঙ্গে দেব। সিন্ডিকেট ভাঙার ব্যাপারে আমাদের কোন ভয় নেই, ভয় মজুতদারদের।


১৮ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় জেলা পরিষদ মিলনায়তনে গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


আব্দুস শহীদ বলেন, মজুতদারদের রোধ করতে হবে। ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য যেভাবেই হোক ফসলের উৎপাদন বাড়াতে হবে। কোনো অবস্থাতেই বীজ, সার প্রভৃতি কৃষি উপকরণের কোনো রকম ঘাটতি বা সংকট হবে না। উৎপাদন বৃদ্ধির জন্য প্রয়োজনের চেয়ে বেশি করে কৃষি উপকরণ দেয়া হবে।


কৃষিমন্ত্রী আরো বলেন, ‘আমরা সবাই মিলে দেশের কৃষকদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে চাই। আমাদের জিডিপির শতকরা ৮০ ভাগ এই কৃষি খাত থেকে আসে। জিডিপির এই গ্রোথ বৃদ্ধি করতে হলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কৃষকরা যেন ফসলের সঠিক মূল্য পায় সেটা দেখতে হবে। আমাদের কৃষি বিভাগের সব কর্মকর্তা মেধাবী। এই মেধাকে মাঠ পর্যায়ে কাজে লাগাতে হবে। তাহলেই কৃষকরা কৃষিতে তাদের অবদার রাখতে পারবে। আমাদের মনে রাখতে হবে কৃষির উন্নয়ন হলেই দেশের উন্নয়ন হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com