রেললাইনে নাশকতার চেষ্টা
বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ‘সীমান্ত এক্সপ্রেস’
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ০৯:০৮
বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ‘সীমান্ত এক্সপ্রেস’
দিনাজপুর প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বিরামপুরে রেললাইনের ওপরে স্লিপার ফেলে রেখে নাশকতার চেষ্টা করেছেন হরতাল সমর্থকরা। এতে আনসার বাহিনীর ও গ্রামবাসীর প্রচেষ্টায় অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন খুলনাগামী ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীরা।


মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত সোয়া ১০টার দিকে বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ সিগনালের কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ সিগনালে লাইনের ওপর স্লিপার রেখে নাশকতার চেষ্টা করেন হরতাল সমর্থকরা। রাত সোয়া ১০টার দিকে খুলনাগামী ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনটি ওই এলাকার কাছাকাছি এলে আনসার সদস্যরা এটি দেখতে পেয়ে ট্রেনটি থামিয়ে দেন। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পান ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীরা।


বিরামপুর রেলস্টেশনের বুকিং সহকারী ওয়াহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, স্লিপার সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে।


এর আগে ১৩ ডিসেম্বর গভীর রাতে নীলফামারীর ডোমারে রেললাইনের ফিসপ্লেট ক্লিপ খুলে নাশকতার চেষ্টা করেছেন ‘অবরোধ সমর্থকরা’। তবে এলাকাবাসীর প্রতিরোধে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় চিলাহাটি থেকে খুলনাগামী ‘সীমান্ত এক্সপ্রেস’ ট্রেন।


এ দিকে সোমবার (১৮ ডিসেম্বর) রাতে রাজধানীর তেজগাঁও এলাকায় নেত্রকোনা থেকে ছেড়ে আসা ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে হরতাল সমর্থকরা আগুন দেন। এতে দগ্ধ হয়ে নারী–শিশুসহ চারজনের মৃত্যু হয়।


উল্লেখ্য, নির্বাচন বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি দেয়।


রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়।


এরপর ৩১ অক্টোবর থেকে সারা দেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় ২ নভেম্বর। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ বেশকিছু যাত্রীবাহী বাস ও পণ্যবাহী গাড়িতে ভাঙচুর চালায় ও আগুন দেয় অবরোধকারীরা। এরপর থেকে নেতাকর্মীদের মুক্তির দাবিতে এক-দুই দিন পরপর দলটি কখনো অবরোধ, কখনো হরতাল কর্মসূচি দিয়ে যাচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com