ডেঙ্গুতে মৃত্যু আরও ৮, হাসপাতালে ভর্তি ১০৮৪
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ২০:০৭
ডেঙ্গুতে মৃত্যু আরও ৮, হাসপাতালে ভর্তি ১০৮৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৮৪ জন ডেঙ্গু রোগী।


২১ নভেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ১ হাজার ৮৪ জনের মধ্যে ঢাকা সিটিতে ২২১ জন এবং ঢাকা সিটির বাইরে ৮৬৩ জন। আর মৃত্যু ৮ জনের মধ্যে ঢাকার ৫ জন ও ঢাকার বাইরের ৩ জন।


এতে আরও বলা হয়, চলতি বছর ডেঙ্গুতে মারা গেছেন এক হাজার ৫৬২ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৯০৯ জন এবং ঢাকা সিটির বাইরে ৬৫৩ জন। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৫৩৬ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুই লাখ ৯৭ হাজার ৫১২ জন।


অধিদফতরের তথ্যমতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২১ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতাল চলতি বছরে ডেঙ্গু-আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৫৩৬ জন রোগী। তাদের মধ্যে ঢাকা সিটিতে ১ লাখ ৬ হাজার ৪২ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৪৯৪ জন। আর চলতি বছরে মোট হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৫১২ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com