রিমান্ড শেষে রাষ্ট্রদ্রোহ মামলায় কারাগারে হাসান সারওয়ার্দী
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১৯:৫০
রিমান্ড শেষে রাষ্ট্রদ্রোহ মামলায় কারাগারে হাসান সারওয়ার্দী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টা পরিচয়ে সংবাদ সম্মেলনকাণ্ডে রাষ্ট্রদ্রোহের অভিযোগে পল্টন থানায় করা মামলায় রিমান্ড শেষে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


৯ নভেম্বর, বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে পল্টন থানার মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


এদিন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জামাল উদ্দিন মীর ৮ দিনের রিমান্ড শেষে সারওয়ার্দীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।


হাসান সারওয়ার্দীর পক্ষে সিনিয়র আইনজীবী এহেসানুল হক সমাজী জামিন চেয়ে শুনানি করেন। তিনি বলেন, সারওয়ার্দী একজন সিনিয়র সিটিজেন। বীর বিক্রম, অবসর প্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল। অরাজনৈতিক ব্যক্তি। কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট না, পরিস্থিতির শিকার।


এহেসানুল হক সারওয়ার্দীর জামিন মঞ্জুরের প্রার্থনা করে বলেন, জামিন দিলে তিনি পলাতক হবেন না। আদালতের নির্দেশ মেনে চলবেন।


তবে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধীতা করে। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


এর আগে বৃহস্পতিবার দুপুরে সারওয়ার্দীকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। তাকে সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। জামিন শুনানি শুরু হলে তাকে তোলা হয় এজলাসে।


এরআগে গত ১ নভেম্বর সারওয়ার্দীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


গত ৩১ অক্টোবর সারওয়ার্দীকে সাভার থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। সে সময় সাংবাদিকদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ বলেন, আরেফী জানিয়েছেন, বিএনপির পার্টি অফিসে হাসান সারওয়ার্দী দলটির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেনের কাছে তাঁকে বাইডেনের উপদেষ্টা হিসেবে উপস্থাপন করেছেন। বিএনপি মিথ্যাভাবে আরেফীকে উপস্থাপন করেছেন।


হারুন অর রশিদ বলেন, তারা (বিএনপি) বাসা থেকে আসার সময় আরেফীকে শিখিয়েছেন যে, আপনি (আরেফী) বলবেন, র‌্যাবকে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা দিতে সহায়তা করেছি। এখন পুলিশ, আনসার, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকেও এ নিষেধাজ্ঞা দেয়া হবে। এই কথাগুলো বললে দেখবেন, বাংলাদেশের পুলিশ অফিসাররা ডিমোরালাইজড হবে এবং বাংলাদেশের মানুষও ডিমোরালাইজড হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com