দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ‘নো’ বলতে হবে: ঢাকা জেলা প্রশাসক
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১৮:০৭
দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ‘নো’ বলতে হবে: ঢাকা জেলা প্রশাসক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ‘নো’ বলতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমান।


তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের সকলের এগিয়ে আসতে হবে। লাইনে দাঁড়িয়ে যেকোনো বিল জমা দিতে হতো। এখন অনলাইনে সব বিল জমা দেয়া যাচ্ছে। এভাবে দুর্নীতি বন্ধ করা সম্ভব হচ্ছে।


৯ নভেম্বর, বৃহস্পতিবার ঢাকা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সরকারের মাইগভ অ্যাপসের ৫৯টি ডিজিটাল সেবার উদ্বোধন করেন জেলা প্রশাসক।


এসময় ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিনের সভাপতিত্বে আইসিটি বিভাগের এটুআই প্রোগ্রামের প্রজেক্ট এনালিস্ট (উপসচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মমতাজ বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।


উদ্বোধনী বক্তব্যে আনিসুর রহমান বলেন, ‘বাংলাদেশ মধ্যম আয় ও ডিজিটাল দেশ হয়েছে। খাজনা ঘরে বসে দেয়া যায়। একজন নাগরিক ঘরে বসে সেবা নিতে পারবে। সেবা নাগরিকদের কাছে পৌঁছে দিতে চাচ্ছি। ঘরে বসে ৫৯টি সেবা অনলাইনে নাগরিকরা নিতে পারবে। প্রধানমন্ত্রীর যে স্মার্ট বাংলাদেশের যে ঘোষণা দিয়েছেন, সেই অগ্রযাত্রার পথে এগোল ঢাকা জেলা প্রশাসন।


আইসিটি বিভাগের এটুআই প্রোগ্রামের প্রজেক্ট এনালিস্ট (উপসচিব) মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, এখন এনআইডি, ড্রাইভিং লাইসেন্সসহ নানা সেবা অনলাইনে আবেদন ও ঘরে বসেই সব পাওয়া যাবে। জীবনকে সহজ করতে এই মাইগভ প্লাটফর্ম। আজ ঢাকা জেলা প্রশাসনে আরো ৫৯টি অনলাইন সেবা যুক্ত হলো।


৫৯টি সেবাসমুহ হলো: অত্যাবশ্যকীয় পণ্যের ডিলিং লাইসেন্স, ডুপ্লিকেট লাইসেন্স ও লাইসেন্স নবায়ন আবেদনের মোট ৫১টি সেবা, ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রত্যয়ন/সনদ প্রাপ্তির আবেদন, বীর মুক্তিযোদ্ধা সন্তান/নাতি/নাতনিদের প্রত্যয়নের আবেদন, পরীক্ষা কেন্দ্র স্থাপনের অনুমতির আবেদন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রিজাইডিং অফিসার নিয়োগের আবেদন, এডহক কমিটিতে অভিভাবক সদস্য মনোনয়নের আবেদন, এনজিও সমুহের প্রকল্প বাস্তবতা সম্পর্কিত প্রত্যয়নপত্রের জন্য আবেদন, শিক্ষানুরাগী ব্যক্তি মনোনয়নের আবেদন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নতুনভাবে স্থাপনের জন্য/পাঠদানের জন্য সনদের আবেদন।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com