মুষ্ঠিমেয় কিছু মানুষের জন্য ইসলাম ধর্ম যেন প্রশ্নবিদ্ধ না হয় : প্রধানমন্ত্রী
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৪:৩৪
মুষ্ঠিমেয় কিছু মানুষের জন্য ইসলাম ধর্ম যেন প্রশ্নবিদ্ধ না হয় : প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুষ্ঠিমেয় কিছু মানুষের জন্য আমাদের পবিত্র ধর্ম, শান্তির ধর্ম এবং বিশ্বের সর্বশ্রেষ্ট ধর্ম ইসলাম যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে দৃষ্টি দেয়ার জন্য সকলকে অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সোমবার (৩০ অক্টোবর) নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র থেকে জাতীয় ইমাম সম্মেলনের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন ।


তিনি বলেন, ইসলামের বাণী মানুষের কাছে পৌঁছাতে হবে; তাহলে দেশ এগিয়ে যাবে। ডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো ইসলাম সম্পর্কে মানুষের জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করবে। বিশেষ করে মুসল্লিদের নামাজের ব্যবস্থা, ধর্মীয় শিক্ষা, ইমাম প্রশিক্ষণ কার্যক্রম, দীন-দাওয়াতের কাজ পরিচালনা করার সুযোগগুলো থাকবে। সেই সাথে সাথে আমাদের দেশের মসজিদের ইমাম, মোয়াজ্জেম, ওলামা যারা রয়েছেন তাদের অনুরোধ করব যে, ইসলাম শান্তি ধর্ম, ইসলাম সাহসের ধর্ম প্রচার করুন। যা আমাদের নবী করিম শিখিয়েছেন, তার বিদায় হজের বাণী; সেই বাণী আমরা অনুসরণ করবো। সেদিকে লক্ষ্য রেখে আমাদের দেশের কোনো ছেলে-মেয়ে যেন জঙ্গিবাদ,সন্ত্রাস ও মাদক এসবের সঙ্গে সম্পৃক্ত না হয়, আপনারা সে ব্যাপারে যথাযথ শিক্ষা দেবেন এবং যথাযথ ব্যবস্থা নেবেন।


এর আগে ষষ্ঠ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেনি তিনি।


দেশের প্রতিটি জেলা ও উপজেলার পাশাপাশি সব পৌরসভায় ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ নির্মাণে ২০১৭ সালে ৯,৪৩৫ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করে সরকার। এ প্রকল্পের অধীনে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করা হয়।
এখন পর্যন্ত দেশব্যাপী বিভিন্ন পর্যায়ে ২৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। আজ নতুন আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে এ সংখ্যা দাঁড়াবে তিনশটিতে।
উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নাজিবুল বশর মাইজভান্ডারী, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ কাফিলুদ্দিন সরকার সালেহী, ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানী, জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানসহ মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য ও সরকারের পদস্থ কর্মকর্তাসহ সারাদেশ থেকে প্রায় এক লাখ প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম এ সম্মেলনে যোগ দেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com