সরকারি স্থাপনায় হামলা করেছে বিএনপি নেতাকর্মীরা: ডিবি প্রধান
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১৫:৩৭
সরকারি স্থাপনায় হামলা করেছে বিএনপি নেতাকর্মীরা: ডিবি প্রধান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি নেতাকর্মীরা সরকারি স্থাপনায় হামলা করেছে বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


২৮ অক্টোবর, শনিবার রাজধানীর কাকরাইলে গিয়ে ডিবি প্রধান হারুন বলেন, বিএনপির কর্মসূচি শান্তিপূর্ণভাবে করার কথা। ডিএমপি কমিশনারের কাছ থেকে তারা এমন শর্তেই অনুমতি নিয়েছে। হঠাৎ করে বেলা ১২টার পর থেকে দেখা গেল তারা প্রধান বিচারপতির বাড়ির ফটকে ও জাজেস কোয়ার্টারের সামনে (বিচারকদের বাসভবন) আক্রমণ করেছে। আইডিবি ভবনের সামনে দুটি গাড়িতে আগুন দেয়া হয়েছে।


পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করছে উল্লেখ করে হারুন বলেন, আমরা আমাদের কাজটি করছি। তাদের নিবৃত্ত করার চেষ্টা করছি।


তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে ব্যবস্থা নেয়া হবে। সরকারি স্থাপনায় হামলা ও গাড়িতে আগুনের ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।


আজ বেলা ১টার কিছু আগে কাকরাইল মোড়ে বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপের ঘটনা ঘটে।


সেখানকার একটি ট্রাফিক পুলিশ বক্স এবং ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে রাখা গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।


বেলা সোয়া দুইটার পরে কাকরাইল মসজিদের সামনে চার গাড়ি বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের দেখা গেছে।


এই সংঘর্ষ কীভাবে শুরু হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কাকরাইল অংশে সংঘর্ষ হলেও বিএনপির নয়াপল্টনের মহাসমাবেশ চলছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com