সিসিটিভি ফুটেজ দেখে কাকরাইলের হামলাকারীদের শনাক্ত করা হবে: হারুন
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১৫:২১
সিসিটিভি ফুটেজ দেখে কাকরাইলের হামলাকারীদের শনাক্ত করা হবে: হারুন
বিবার্তা প্রতিবেদন
প্রিন্ট অ-অ+

কাকরাইলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, বিএনপির যেসব নেতাকর্মী পুলিশের ওপর আক্রমণ করেছে, পুলিশের গাড়ি ভাঙচুর করেছে সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান ডিআইজি হারুন অর রশীদ।


২৮ অক্টোবর, শনিবার দুপুরে কাকরাইলে বিচারপতির বাসভবনের সামনে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এসব কথা বলেন ডিআইজি হারুন অর রশীদ।


ডিবি প্রধান বলেন, সমাবেশগুলো নিয়মতান্ত্রিকভাবে করার কথা, ডিএমপি কমিশনারের কাছ থেকে তারা এমন শর্তেই অনুমতি নিয়েছে। কিন্তু হঠাৎ পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর আমরা তাদের সরিয়ে দিই। পরে তারা আইডিইবি ভবনে আগুন দেয়, চিফ জাস্টিজের ভবনে ভাঙচুর করে। আমরা সেখান থেকেও তাদের সরিয়ে দিয়েছি।


তিনি বলেন, বিএনপি যেসব শর্তে অনুমতি নিয়েছিল, দুপুরে পুলিশ ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলায় চালিয়ে তারা সেসব শর্ত ভঙ্গ করেছে। কোনো উসকানি ছাড়াই তারা পুলিশের ওপর হামলা করেছে।


তিনি আরো বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনেও ভাঙচুর চালিয়েছে। প্রধান বিচারপতির বাসভবনের গেট ভেঙে তারা ভেতরে ঢুকে পড়েছিল।’


সাংবাদিকদের সঙ্গে কথা বলা শেষে ডিআইজি হারুন অর রশীদ প্রধান বিচারপতির বাসভবন পরিদর্শন করেন।


শনিবার বিএনপির মহাসমাবেশ উপলক্ষ্যে সকাল থেকেই নয়াপল্টনে নেতাকর্মীরা আসতে শুরু করে। একপর্যায়ে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকলে তা কাকরাইল মোড় ছাড়িয়ে বিচারপতির বাসভবনের সামনের মোড়েও চলে আসে। পরে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানেগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। পরে এ সংঘর্ষ আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়ে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com