অনুমতি পাওয়া স্থানেই সমাবেশ করতে হবে বিএনপিকে: ডিএমপি
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৩, ১৮:১৯
অনুমতি পাওয়া স্থানেই সমাবেশ করতে হবে বিএনপিকে: ডিএমপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ২৮ অক্টোবর রাজধানীতে সরকার পতনের এক দফা দাবিতে মহাসমাবেশ ডেকেছে বিএনপি। দলটি তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চায়। এ ব্যাপারে অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, বিএনপির আবেদন এখনো যাচাই-বাছাই চলছে। দলটিকে যেখানে অনুমতি দেওয়া হবে সেখানেই সমাবেশ করতে হবে।


২৫ অক্টোবর, বুধবার দুপুরে ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন সাংবাদিকদের ব্রিফকালে এসব কথা বলেন।


‘পুলিশ অনুমতি দিলেও নয়াপল্টনে সমাবেশ করবে না দিলেও নয়াপল্টনে করবে’ বিএনপি মহাসচিবের এমন ঘোষণার ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে ডিএমপির এই কর্মকর্তা বলেন, আমার আইনি কাঠামোর মধ্যে থেকে কথা বলতে হবে। কারও বক্তব্যের ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। যেখানে সমাবেশের অনুমতি দেওয়া হবে সেখানেই বিএনপিকে সমাবেশ করতে হবে।


পুলিশ কর্মকর্তা বলেন, সব রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাই আইনি কাঠামোতে দেওয়া শর্তগুলো যেন তারা অনুসরণ করে। ঢাকা শহরে কোনো রাজনৈতিক দলের সমাবেশ কোনো মাঠে করাই শ্রেয়। বিভিন্ন সময় রাজনৈতিক দলগুলোকে সেটি আমার বলেছিও।


সরকার পতনের এক দফা আন্দোলনে থাকা বিএনপি আগামী ২৮ অক্টোবর শনিবার রাজধানীতে মহাসমাবেশ ডেকেছে বিএনপি। সেখান থেকে দলটি হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচি দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই দিনই বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ ডেকেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সেখানে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।


একই দিন একই সময়ে অল্প দূরত্বে প্রধান দুই দলের সমাবেশ ঘিরে রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। এই অবস্থায় জামায়াতে ইসলামী একই দিন মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ ডাকলেও অনুমতি দেয়নি সরকার। আইনশৃঙ্খলা বাহিনী দিনটি ঘিরে ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তুলতে যাচ্ছে। র‌্যাব ঢাকার প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানোর কথা জানিয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com