জাতীয় লক্ষ্য পূরণে যুব সমাজের ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ : স্থানীয় সরকার মন্ত্রী
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ০২:৩৭
জাতীয় লক্ষ্য পূরণে যুব সমাজের ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ : স্থানীয় সরকার মন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম তরুণ পেশাজীবীদের নেতৃত্বের উপর গুরুত্ব আরোপ করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ যে বাংলাদেশের পথনকশা তৈরি করেছেন আজকের তরুণদেরই সেই লক্ষ্য অর্জনে নেতৃত্ব দিতে হবে।


তিনি বলেন, 'অতীতে বাংলাদেশের সমস্ত অর্জন তরুণদের প্রশংসনীয় অংশগ্রহণের ফলেই সম্ভব হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তরুণরা মেধাবী হলে সে জাতি কখনো পথ হারায় না।'


মন্ত্রী শুক্রবার ( ১৩ অক্টোবর) রাজধানীর একটি অভিজাত হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এর উদ্যোগে জেসিআই বাংলাদেশ টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস (টয়োপ) পুরস্কার ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এবং বাংলাদেশে ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার হাজী হ্যারিস বিন হাজী ওসমান। এতে আরো উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া, টয়োপ ২০২৩ এর পরিচালক এবং জেসিআই বাংলাদেশের কোষাধ্যক্ষ ইরফান হক।


বর্তমান সরকার তরুণদের সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধি করার জন্য ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন এবং দ্রুতগতির ইন্টারনেট সুবিধা চালুর ফলে এখন পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় থাকা তরুণও ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে জীবিকা অর্জন করতে পারছে। সরকারের কাজ নীতি নির্ধারণী পর্যায়ে সম্ভাবনার দ্বার উন্মোচন করা উল্লেখ করে মন্ত্রী বলেন, সুযোগ ও পরিবেশ সৃষ্টি করে দিলে তরুনরাই তাদের ভাগ্য নিজেরা গড়ে নিতে পারে।


স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নেতৃত্ব গঠনের সুযোগ করে দিলে তরুণরা দেশকে ইতিবাচক পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে। তিনি এ সময় টয়োপ ২০২৩ এ পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের ১০ জন তরুণ তরুণীকে অভিনন্দন জানিয়ে বলেন, নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় এ পুরস্কার অন্যান্য তরুণ-তরুণীদের উদ্বুদ্ধ করবে।


উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিবছর টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস শীর্ষক পুরস্কারের মাধ্যমে অসামান্য অর্জনের জন্য অনূর্ধ্ব ৪০ বছরের ১০ জন তরুণ-তরুণীকে সম্মাননা দিয়ে আসছে। এ বছরের পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আছেন চিকিৎসায় ডাক্তার সায়েদুল আশরাফ কুশন, উদ্যোক্তায় ফারনাজ আলম ও মীর শাহরুখ ইসলাম, ব্যক্তিগত অর্জনে ইশতিয়াক আহমেদ ও সাইফুল ইসলাম, একাডেমিক নেতৃত্বে মাহমুদুল হাসান সোহাগ খেলাধুলায় মো. রোমান সানা, সাংস্কৃতিক অর্জনে মেহজাবিন চৌধুরী, অর্থনীতিতে সায়মা ইসলাম এবং প্রযুক্তি ক্ষেত্রে সৈয়দ আব্দুল্লাহ জাহের।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com