সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা গুরুত্বের সঙ্গে দেখছি: সিইসি
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৫:৪৩
সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা গুরুত্বের সঙ্গে দেখছি: সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কার বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এ বিষয়ে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে সতর্ক করে দেব।


বুধবার (১১ অক্টোবর) নির্বাচন ভবনে আসন্ন জাতীয় নির্বাচনে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কা করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দেওয়া স্মারকলিপি প্রসঙ্গে তিনি এ কথা বলেন।


সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কার বিষয়ে আমাদের দিক থেকে যা করার তা করব। তবে বিষয়টি দেখবে আইনশৃঙ্খলা বাহিনী। আমরা কঠোরভাবে তাদের সতর্ক করে দেব। আমরা চিঠি দিয়ে সরকার, ডিসি-এসপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যারা যারা এর সঙ্গে দায়িত্বপ্রাপ্ত তাদের অবহিত করব, দেশে নির্বাচনকে কেন্দ্র করে যেন কোনো সাম্প্রদায়িক সংঘাত বা সহিংসতা না হয়।


তিনি বলেন, নির্বাচনের ১৫ দিন পর পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আমাদের কিছুটা নিয়ন্ত্রণ থাকে। আমরা সেদিকে নজর রাখব। তবে নির্বাচনের আগে বা পরে যখনই হোক দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। যদি এটা না হয়, তবে এর দায়-দায়িত্ব তারাই বহন করবে।


এদিন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত নির্বাচন ঘিরে সাম্প্রদায়িক সংঘাতের আশঙ্কায় স্মারকলিপি দেন। একই সঙ্গে তিনি সংখ্যালঘু অধ্যুষিত এলাকাকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করার দাবি জানান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com