সেন্টমার্টিনে আটকে পড়া দুই শতাধিক পর্যটক ফিরেছেন
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ০৮:৫২
সেন্টমার্টিনে আটকে পড়া দুই শতাধিক পর্যটক ফিরেছেন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে পড়া দুই শতাধিক পর্যটক ফিরে এসেছেন। শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছান পর্যটকরা।


বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী।


তিনি বলেন, সকাল ৯টার দিকে টেকনাফ সদরের দমদমিয়ার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে পর্যটকবাহী দুটি জাহাজ ছেড়ে যায়। ফিরতি ট্রিপে জাহাজে করে নিরাপদে টেকনাফে পৌঁছান সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা।


আদনান চৌধুরী বলেন, শনিবার মধ্যরাত থেকে টেকনাফে আবহাওয়ার স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এতে বাতাসের স্বাভাবিক গতিবেগ ও সাগর উত্তাল না থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।


সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, আটকে পড়া পর্যটকরা জাহাজ এমভি বারো আউলিয়ায় করে ফেরত গেছেন। তারা নিরাপদে টেকনাফ পৌঁছেছেন।


এর আগে বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল ও ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর। পরে উপজেলা প্রশাসন ৩ অক্টোবর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ, স্পিডবোট, সার্ভিস ট্রলারসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com