এক কোটি ৩০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ২০:১৪
এক কোটি ৩০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে দুটি কোম্পানি থেকে এক কোটি ৩০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এতে ব্যয় হবে ২০৮ কোটি ৮২ লাখ টাকা ৭০ হাজার টাকা।


৪ অক্টোবর, বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ৩৩তম বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দিয়েছে। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সচিব সাঈদ মাহবুব খান এ তথ্য জানান।


অতিরিক্ত সচিব বলেন, টিসিবির জন্য ২০২৩-২০২৪ অর্থবছরে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে সুপার অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ৫০ লাখ লিটার সয়াবিন তেল কেনা হবে। এই লটে তেল কিনতে ব্যয় হবে ৭৯ কোটি ২৭ লাখ ৫০ হাজার টাকা।


সাঈদ মাহবুব খান বলেন, আলাদা আরেকটি প্রস্তাবে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে মেঘনা এডিবল অয়েলস রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ৮০ লাখ লিটার সয়াবিন তেল কেনা হবে। এই লটে তেল কিনতে ১২৯ কোটি ৫৫ লাখ ২০ হাজার টাকা ব্যয় হবে।


এর আগে ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে টিসিবির জন্য ২০২৩-২০২৪ অর্থবছরে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ৮০ লাখ লিটার সয়াবিন তেল সিটি এডিবল অয়েল লিমিটেড থেকে ১২৮ কোটি ২৪ লাখ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়। এতে প্রতি লিটার সয়াবিন তেলের দাম পড়বে ১৬০ টাকা ৩০ পয়সা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com