সারাদেশে বৃষ্টি হয়ে কমতে পারে তাপমাত্রা
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫০
সারাদেশে বৃষ্টি হয়ে কমতে পারে তাপমাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেশকিছু জেলায় কয়েক দিন ধরে গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। তবে ঢাকাসহ ১৯ জেলায় এ সময় বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কিছুট প্রশমিত হতে পারে।


আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।


এ অবস্থায় শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


সেই সঙ্গে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা তারও বেশি) বর্ষণ হতে পারে।


এ সময় ঢাকা, খুলনা, কুষ্টিয়া, ফরিদপুর, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, বগুড়া, চট্টগ্রামের সীতাকুণ্ড, নীলফামারীর সৈয়দপুর ও নারায়ণগঞ্জ জেলাসহ সিলেট ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। এছাড়া সারা দেশে তাপমাত্রা সামান্য কমতে পারে।
এদিকে, আগামী এক সপ্তাহজুড়েই সব বিভাগে ঝড়বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দেশের সর্বোচ্চ ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে। এদিন ফেনীর মাইজদীকোর্ট ও চট্টগ্রামের সন্দ্বীপে দেশের সর্বনিম্ন ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com