পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হলেন ৬৯০ জন
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫
পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হলেন ৬৯০ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সহকারী অধ্যাপক পর্যায়ের ৬৯০ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করেছে সরকার।


২৭ সেপ্টেম্বর, বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।


পদোন্নতি পাওয়া কর্মকর্তারা এখন পঞ্চম গ্রেডে বেতন-ভাতা ও সুবিধা পাবেন। জাতীয় বেতনস্কেল অনুযায়ী এই গ্রেডের মূল বেতন ৪৩ হাজার টাকা থেকে শুরু হয়ে ৬৯ হাজার ৮৫০ টাকা পর্যন্ত হতে পারে।


শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান করে আগের পদেই দায়িত্ব পালন করবেন। অনলাইনে এই যোগদানের প্রক্রিয়া সম্পন্ন হবে।


পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হওয়া শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মধ্যে অর্থনীতির ৪০ জন, আরবি ও ইসলামী শিক্ষার ২২ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৩৭ জন, ইংরেজির ৫৯ জন, ইতিহাসের ৩৫ জন, উদ্ভিদবিদ্যার ৩৫ জন, গণিতের ৩২ জন, দর্শনের ৩২ জন, পদার্থবিদ্যার ৩৫ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ৫৯ জন, ব্যবস্থাপনার ৪৭ জন, ভুগোলের ১৪ জন, রসায়নের ৪০ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৬৬ জন, সমাজকল্যাণের ১৩ জন, সমাজবিজ্ঞানের ১৫ জন, হিসাববিজ্ঞানের ৪৭ জন কর্মকর্তা আছেন।


এদিকে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবীর চৌধুরী বলেন, দীর্ঘদিন আটকে থাকার পর এই পদোন্নতি হলেও তা প্রত্যাশা অনুযায়ী হয়নি। সংখ্যায় এই পদোন্নতি আরও বেশি হওয়া দরকার ছিল বলে তিনি মনে করেন।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com