তফসিল ও নির্বাচনের সম্ভাব্য সময় জানাল ইসি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৫
তফসিল ও নির্বাচনের সম্ভাব্য সময় জানাল ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণানভেম্বর মাসের প্রথম সপ্তাহে করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। এছাড়া জানুয়ারির শুরুতে ভোটগ্রহণ করা হবে বলে জানান তিনি।


মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুরে কয়েকটি ধাপে ২ লাখ ৮৫ হাজার ভোটারের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন নির্বাচন কমিশনার।


তিনি বলেন, ‘বিএনপির সঙ্গে সংলাপের আর সুযোগ নেই। তবে সুষ্ঠু নির্বাচনের জন্য আলোচনার পথ খোলা রয়েছে। তাছাড়া সব দলের অংশগ্রহণ কিন্তু নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না। নির্বাচনে অংশগ্রহণ করা সেটা নির্ভর করে দলের সিদ্ধান্ত এবং রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এর সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই।’


তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব। গত দেড় বছরে সকল দলকে আমরা একাধিক বার আহ্বান জানিয়েছি এখনও আমরা আহ্বান জানাচ্ছি তারা যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনটা অংশগ্রহণমূলক, সুষ্ঠু এবং অবাধ হয়। সেটা নির্ভর করবে রাজনৈতিক দলের সিদ্ধান্তের ওপর। এ ক্ষেত্রে আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়েছি। ধীরে ধীরে আমাদের সকল প্রস্তুতি একটা একটা করে সম্পন্ন হচ্ছে।’


৫ম ধাপে শ্রীপুর উপজেলায় স্মার্ট পরিচয় পত্র বিতরণ করা হলো। এরপর জেলার কাপাসিয়া উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে বলে জানান ইসি।


উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ. কে. এম হুমায়ূন কবির, স্মার্ট জাতীয় পরিচয় পত্রের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলামসহ আরও অনেকে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com