কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের এক কোটি টাকা দেওয়া হবে
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০০:৩০
কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের এক কোটি টাকা দেওয়া হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানিয়েছেন, কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের এক হাজার বান্ডিল টিন ও এক কোটি টাকা দেওয়া হবে।


২৩ সেপ্টেম্বর,শনিবার মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা জানান।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, দুই হাত ভরে দেবেন। যাতে আমার জনগণ বুঝতে পারে যে শেখ হাসিনা তাদের পাশে আছে, শেখ হাসিনার সরকার তাদের পাশে আছে। প্রধানমন্ত্রী ফোন করে এ কথা বলেছেন। কাজেই আপনারা হতাশ হবেন না।


তিনি বলেন, ২৫ বছরের অধিক সময় ধরে পরিচালিত হয়ে আসছিল এই মার্কেট। সব শ্রেণির মানুষ স্বল্প দামে এই মার্কেটে পণ্য কিনতে পারেন। আগুনের খবর পেয়ে প্রধানমন্ত্রী ব্যথিত হয়েছেন। তিনি আমাকে বলেছেন, যত দ্রুত সম্ভব মার্কেট চালু করতে। চালু না হওয়া পর্যন্ত খাবারের ব্যবস্থা করা হবে। ১৫ দিন হলে ১৫ দিন, এক মাস হলে ১ মাস, খাবার দেব মালিক এবং শ্রমিকদের জন্য।


ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আমরা এক হাজার বান্ডিল টিন এবং এক কোটি টাকা বরাদ্দ দেব। কালকের মধ্যে চলে আসবে। আপনারা দ্রুত কাজ করেন।


এ সময় তিনি উপস্থিত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজিকে নির্দেশ দেন জিও (আদেশ) দেওয়ার জন্য। এখানে কোনো রকমের ঢিলেমি করা যাবে না। কারো জায়গায় যেন কেউ না পায়, ক্ষতিগ্রস্ত মানুষ যেন বঞ্চিত না হয় সে বিষয়টি মাথায় রাখতে বলেন তিনি।


এনামুর রহমান বলেন, দুর্যোগ মোকাবিলায়, দুর্যোগের ক্ষয়ক্ষতি কাটিয়ে পুনর্বাসন করায় বাংলাদেশ এখন সারা বিশ্বের রোল মডেল হয়েছে।


এ সময় ঢাকা মহানগর উত্তরের সভাপতি বজলুর রহমান বলেন, আগুনে অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছেন। আবার কীভাবে তারা ঘুরে দাঁড়াতে পারেন সেই ব্যবস্থা নিতে হবে। সিটি করপোরেশনকে এ দায়িত্ব নিতে হবে। প্রধানমন্ত্রী আমাদের পাশে আছেন।


স্থানীয় সংসদ সদস্য সাদেক খান বলেন, ক্ষতিগ্রস্ত মার্কেট এবং ব্যবসায়ীদের কষ্ট প্রধানমন্ত্রী অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। তিনি নিয়মিত খোঁজ খবর রাখছেন।


স্থানীয় কাউন্সিলর ও ব্যবসায়ী সমিতির সভাপতি সলিমুল্লাহ সলু বলেন, আমাদের যে মার্কেট ছিল, আমরা সেভাবেই চাই। আমরা বহুতল ভবন চাই না। যার যতটুকু জায়গা, তার ততটুকু দোকান করে দিন।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com