আজ জো বাইডেনের নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৩
আজ জো বাইডেনের নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সাধারণ পরিষদ হলে ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনের প্রথম দিনের উচ্চ-পর্যায়ের সাধারণ আলোচনা আজ শুরু হবে। এতে অংশ নেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘টুওয়ার্ডস এ ফেয়ার ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল আর্কিটেকচার’ শীর্ষক একটি উচ্চ-পর্যায়ের গোলটেবিল বৈঠকে ভাষণ দেবেন। এরপর চিকিৎসা পরিষেবা ভিত্তিক কমিউনিটি ক্লিনিকের একটি উচ্চ-পর্যায়ের সাইড ইভেন্টে যোগ দেবেন।


জাতিসংঘে সমবেত বিশ্বনেতাদের সম্মানে আজ নৈশভোজের আয়োজন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।


১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে অনুষ্ঠিতব্য ৭৮তম সাধারণ অধিবেশনের প্রথম দিনের উচ্চপর্যায়ের সাধারণ আলোচনা এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নৈশভোজে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


একইদিনে সরকারপ্রধান আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার মহাপরিচালক, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, পূর্ব তিমুরের প্রেসিডেন্ট ও ডেনমার্কের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় বৈঠক এবং কমিউনিটি ক্লিনিকে চিকিৎসাসেবাবিষয়ক উচ্চপর্যায়ের পার্শ্ব কর্মসূচিতে অংশ নেবেন।


প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং জানায়, জাতিসংঘ সদরদপ্তরে সিআর-১৬তে স্পেনের প্রধানমন্ত্রী এবং ইউরোপীয় কাউন্সিল ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সভাপতির ‘টুওয়ার্ডস এ ফেয়ার ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল আর্কিটেকচার’ শীর্ষক একটি উচ্চপর্যায়ের গোলটেবিল বৈঠকেও ভাষণ দেবেন শেখ হাসিনা।


একইদিন শেখ হাসিনা জাতিসংঘ সদরদফতরে সিআর-১১তে বাংলাদেশ, অ্যান্টিগা, বারবুডা, ভুটান, চীন, মালয়েশিয়া, চ্যাথাম হাউস ও সূচনা ফাউন্ডেশনের যৌথ আয়োজনে চিকিৎসা পরিষেবাভিত্তিক কমিউনিটি ক্লিনিকের একটি উচ্চপর্যায়ের সাইড ইভেন্টেও যোগ দেবেন। পাশাপাশি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া নৈশভোজে অংশ নেবেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com