আগামী সপ্তাহে ৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৯
আগামী সপ্তাহে ৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ পেতে ৬ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন। আগামী সপ্তাহে এই বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ করা হতে পারে।


সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র জানিয়েছে, ৪০তম বিসিএসের নন–ক্যাডারে নিয়োগের কার্যক্রম নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি।আবেদনকারীদের তথ্য বিশ্লেষণ করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষ করতে চলতি সপ্তাহ লেগে যাবে।


ওই সূত্র আরও জানায়, ৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগের সকল কার্যক্রম চলতি সপ্তাহে শেষ করতে পারলে আগামী সপ্তাহে নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ করা হবে। এজন্য সকল প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে।


জানা গেছে, গত ২-১৬ জুন পর্যন্ত ৪০তম বিসিএসের নন-ক্যাডার পদের পছন্দক্রম চাওয়া হয়। কিন্তু এলজিইডির ১৫৬টি পদের জটিলতায় আবেদন প্রক্রিয়া আটকে যায়। পরবর্তীতে গত ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত পুনরায় আবেদন গ্রহণ করা হয়।


পিএসসি সূত্রে জানা যায়, ৪০তম বিসিএসে ৪ হাজার ৪৭৮টি নন-ক্যাডার পদে নিয়োগপ্রক্রিয়া চলমান ছিল। এর মধ্যে ১৫৬টি পদে এলজিইডিতে নিয়োগ দেয়ার সুপারিশ করা হয়েছিল। তবে এলজিইডি কর্তৃপক্ষ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) ১৫৬টি পদ প্রত্যাহার চেয়ে পিএসসির কাছে আবেদন করে।


তখন এলজিইডিতে সুপারিশ পাওয়া ২২ জন এলজিইডির ১৫৬টি পদ প্রত্যাহার চেয়ে পিএসসির কাছে করা আবেদন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। তখন পিএসসির কাছে ১৫৬টি পদ প্রত্যাহার চেয়ে এলজিইডির আবেদন স্থগিত করেন হাইকোর্ট। ওই আদেশ চ্যালেঞ্জ করে আপিল করলে চেম্বার আদালত হাইকোর্টের দেওয়া আদেশের ওপর স্থগিতাবস্থা জারি করেন। এর ফলে ৪০তম বিসিএসের নন–ক্যাডার পদের সবার নিয়োগপ্রক্রিয়া আটকে যায়। সব বাধা পেরিয়ে অবশেষে নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ করতে যাচ্ছে পিএসসি।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com