অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে ফের অভিযানে নামছে স্বাস্থ্য অধিদফতর
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৪
অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে ফের অভিযানে নামছে স্বাস্থ্য অধিদফতর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের বিরুদ্ধে আগামীকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে ফের অভিযানে নামছে স্বাস্থ্য অধিদফতর। সারাদেশে একযোগে এই অভিযান পরিচালনা করা হবে। এজন্য জেলা পর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে অধিদফতরের পক্ষ থেকে।


১৭ সেপ্টেম্বর, রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর।


ডা. আহমেদুল কবীর বলেন, ‘যেসব প্রতিষ্ঠানের লাইসেন্স নেই, মেয়াদোত্তীর্ণ এবং অনিয়ম করছে গত বছর আমরা তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। ডেঙ্গু পরিস্থিতিতে ফের বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে নানা অনিয়মের তথ্য পাচ্ছি। যারা এসব অনিয়মের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আগামীকাল থেকে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফের অভিযানে নামবে স্বাস্থ্য অধিদফতর। এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা প্রান্তিক পর্যায় পর্যন্ত পৌঁছে দেওয়া হয়েছে। একযোগে সারাদেশে এই অভিযান পরিচালিত হবে।


আইসিইউ সেবা নিয়ে প্রতারণা প্রসঙ্গে আহমেদুল কবীর বলেন, ডেঙ্গু আক্রান্ত সব রোগীর জন্য আইসিইউ লাগে না। কিন্তু কিছু ক্লিনিক আছে যাদের আইসিইউয়ের তেমন সুবিধা সুবিধা নেই। তবুও রোগীদের সঙ্গে প্রতারণা করে আইসিইউতে রাখে। এসব বিষয়ে অধিদফতর নজর রাখছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।


ডেঙ্গু রোগীদের ঢাকামুখী না হওয়ার আহ্বান জানিয়ে অতিরিক্ত মহাপরিচালক বলেন, ঢাকার তুলনায় ঢাকার বাইরে ডেঙ্গু সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। ডেঙ্গু বিষয়ে যে গাইডলাইন দেওয়া হয়েছে সেটি প্রান্তিক পর্যায়ে পৌঁছে গেছে। অযথা যেন কাউকে ঢাকামুখী না করা হয়, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। সব এলাকায়ই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমরা সব হেলথ কেয়ার প্রোভাইডারদের সঙ্গে কথা বলেছি।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com