গণমাধ্যমে কথা বলতে লাগবে অ্যাটর্নি জেনারেলের অনুমতি
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ২২:১১
গণমাধ্যমে কথা বলতে লাগবে অ্যাটর্নি জেনারেলের অনুমতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অ্যাটর্নি জেনারেলের সঙ্গে পরামর্শ ও পূর্ব অনুমতি না নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাটর্নি জেনারেলের অফিস সংক্রান্ত কোনো বক্তব্য দেয়া যাবে না।


৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার অ্যাটর্নি জেনারেল অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিনের সই করা এক নির্দেশনায় এসব কথা বলা হয়েছে।


অ্যাটর্নি জেনারেল অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিনের সই করা নির্দেশনায় বলা হয়েছে, এই অফিসের সকল আইন কর্মকর্তাগণকে জানানো যাচ্ছে যে, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমে অফিস সংক্রান্ত কোনো বিষয়ে কোনো প্রকার বক্তব্য প্রদানের পূর্বে অ্যাটর্নি জেনারেল মহোদয়ের সঙ্গে পরামর্শ ও পূর্ব অনুমতি সাপেক্ষে বক্তব্য প্রদানের জন্য নির্দেশক্রমে সবিনয় অনুরোধ করা হলো।


গত ৪ সেপ্টেম্বর ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, গত রবিবার অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের পক্ষ থেকে ড. ইউনূসের বিরুদ্ধে পাল্টা বিবৃতি দেয়ার সিদ্ধান্ত হোয়াটসঅ্যাপ গ্রুপে জানান হয়। যেখানে সোমবার বিকেল ৪টার মধ্যে বিবৃতি স্বাক্ষর করার কথা বলা হয়। তবে আমি ব্যক্তিগতভাবে স্বাক্ষর করব না বলে সিদ্ধান্ত নিয়েছি। আমি স্বাক্ষর করার সঙ্গে একমত নই। আমি মনে করি, ড. ইউনুসের বিষয়ে যে বিবৃতি ও পাল্টা বিবৃতি দেয়া হচ্ছে সেটির প্রয়োজন নেই। আর আমি মনে করি, ওনার বিরুদ্ধে যে মামলাগুলো চলছে তা অন্যভাবে ডিল করা যেত। এটা এক প্রকারে ওনাকে প্রেশারে রাখার জন্যই করা হচ্ছে বলে আমার কাছে মনে হয়েছে। উনি বাংলাদেশের জন্যই যে শুধু সম্মান বয়ে এনেছেন তা কিন্তু নয়, উনি সারা পৃথিবীর জন্য সম্পদ।


আপনি কি মনে করেন ড. ইউনূসকে হয়রানি করা হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে বিবৃতিটা ওনারা দিয়েছেন- ১০৭ জন নোবেল বিজয়ী এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, আমি ওনাদের বিবৃতির সঙ্গে একমত।


আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মনে করি ড. ইউনূস একজন সম্মানি ব্যক্তি, তার সম্মানহানি করা হচ্ছে এবং একা বিচারিক হয়রানি।


এরপর বৃহস্পতিবার অ্যাটর্নি অফিস থেকে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদ মাধ্যমে কথা বলার ক্ষেত্রে আইন কর্মকর্তাদের এমন নির্দেশনা এল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com