রোহিঙ্গা ক্যাম্পগুলো জঙ্গিবাদের আস্তানা হয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৩, ১৭:৫৫
রোহিঙ্গা ক্যাম্পগুলো জঙ্গিবাদের আস্তানা হয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রোহিঙ্গারা বিভিন্ন অপরাধে জড়িয়ে যাচ্ছেন। তাদের ক্যাম্পগুলো মৌলবাদ ও জঙ্গিবাদের আস্তানা হয়ে যাচ্ছে।


২৬ আগস্ট, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ‘রোহিঙ্গা সংকটে বাংলাদেশের অবস্থান’ বিষয়ক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।


ড. হাছান মাহমুদ বলেন, মিয়ানমার সীমান্ত থেকে ১২০ কিলোমিটার দূরে আমার গ্রামের বাড়ি। কিন্তু সেখানেও রোহিঙ্গারা চলে এসেছে। কক্সবাজারের পরিবেশ ধ্বংস হচ্ছে। সেখানে অপরাধ দিন দিন বাড়ছে। ক্যাম্পগুলো মৌলবাদ ও জঙ্গিবাদের আস্তানা হয়ে যাচ্ছে। এটা শুধু বাংলাদেশের জন্য সমস্যা না, সারাবিশ্বের জন্য সমস্যা।


তিনি বলেন, বিভিন্ন ঝুঁকির মধ্যেই বাংলাদেশ দুই মিলিয়ন রোহিঙ্গার দায়িত্ব নিয়েছে। রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যুতে মিয়ানমারের ওপর কোনো আন্তর্জাতিক চাপ নেই। তবে, চীন ও ভারত চেষ্টা করছে। বাংলাদেশ রোহিঙ্গাদের ন্যায়বিচার চায়। আমরা মনে করি মিয়ানমারের জান্তা সরকার দায়িত্বশীলের মতো কাজ করছে না। কয়েকজন করে রোহিঙ্গা দেশে নিয়ে যাওয়া কোনো সমাধান নয়।


তথ্যমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে সরকার। সেখানে বেশ খানিকটা অগ্রগতিও হয়েছে। সরকার মনে করে, এই মানবিক সমস্যার সমাধান খুবই জরুরি। গণমাধ্যমকর্মীরা রোহিঙ্গাদের বিষয়ে অনেক তথ্য তুলে আনছেন। তবে, বিএনপি রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে নীরব। অথচ বিদেশিদের কাছে তারা প্রায়ই যাচ্ছেন। সেখানে নানা কথা বললেও রোহিঙ্গাদের বিষয়ে কোনো কথা বলছেন না।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com