এইচএসসিতে দ্বিতীয় দিনে পরীক্ষা দেয়নি ৬৫৯৯!
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ২১:৩৮
এইচএসসিতে দ্বিতীয় দিনে পরীক্ষা দেয়নি ৬৫৯৯!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এইচএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে ৮ শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৬ হাজার ৫৯৯ পরীক্ষার্থী। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭০ শতাংশ। পরীক্ষায় অসাধুপন্থা অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ১৪ জন পরীক্ষার্থীকে।


২০ আগস্ট, রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।


আজ এইচএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়। এই তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।


শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষের তথ্য অনুযায়ী, ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৪৬ হাজার ৮৪৫ জন। এর মধ্যে ৯ লাখ ৪০ হাজার ২৪৬ পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সবচেয়ে বেশি ১ হাজার ৭০৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া রাজশাহীতে ১ হাজার ৪৪, বরিশালে ৪১৫, সিলেটে ৪৫৫, দিনাজপুরে ৮৪৬, কুমিল্লায় ১ হাজার ৩৭, ময়মনসিংহে ৪০৪ এবং যশোর শিক্ষা বোর্ডে ৬৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।


অন্যদিকে উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ১৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে কুমিল্লা শিক্ষাবোর্ডে সর্বোচ্চ ৬ জন, এরপর এর মধ্যে ঢাকা ও বরিশাল বোর্ডে ৩ জন ও যশোর বোর্ডে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে পরীক্ষার দায়িত্বে থাকা কোন পরিদর্শককে এ দিন বহিষ্কার করা হয়নি।


আজ সকালে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর এ আট বোর্ডে এইচএসসির বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com