ডিমের আড়তে র‌্যাবের অভিযান: জরিমানা ১৪ লাখ
প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ১৮:৪৩
ডিমের আড়তে র‌্যাবের অভিযান: জরিমানা ১৪ লাখ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে সাম্প্রতিক সময়ে কারসাজি মাধ্যমে ডিমের দাম বাড়িয়েছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। তাই রাজধানীজুড়ে ডিমের আড়তে অভিযান চালিয়েছে র‌্যব। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে চলা এই অভিযানে এখন পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


১৪ আগস্ট, সোমবার বিকেলে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে ডিম মজুত করে চড়া মূল্যে বিক্রি করছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করার হচ্ছে। বেশ কয়েকজন অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রাজধানীর বাড্ডা, কাপ্তানবাজার ও যাত্রাবাড়ী এলাকায় র‍্যাব অভিযান পরিচালনা করে।


তিনি বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে চলা এই অভিযানে এখন পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। যেসব ব্যবসায়ীরা কারসাজি মাধ্যমে বাজারকে অস্থিতিশীল করে তুলবে তাদের বিরুদ্ধে র‍্যাব আইনানুগ গ্রহণ করব।


এদিকে বাড্ডার অভিযান নিয়ে র‍্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ রানা বলেন, সাম্প্রতিক সময়ে কিছু অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান তারা সরকারি অনুমোদন ব্যতীত দ্রব্যমূল্য বৃদ্ধি করে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করে আসছে। এরই প্রেক্ষিতে র‍্যাব-১ এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।


এরই ধারাবাহিকতায় আজ সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পর্যন্ত র‍্যাব-১ এর একটি আভিযানিক দল রাজধানীর বাড্ডা থানাধীন উত্তর বাড্ডা, সাত্তারকুল রোড এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে।


এ সময় র‍্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহের নেতৃতে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মোতাবেক ন্যায্যমূল্যের অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় এবং মূল্য তালিকা না থাকার অপরাধে আমিন ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. নুরুল আমিনকে ৩০ হাজার টাকা, সুমনের ডিমের আড়তের স্বত্বাধিকারী মো. সুমনকে ৩০ হাজার টাকা, এম.বি.এ ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. মাহবুবুল আলমকে ৩০ হাজার টাকা এবং আব্দুল্লাহ স্টোরের স্বত্বাধিকারী মো. আমিনুলকে ৩০ হাজার টাকা, ফলের মেলা’র স্বত্বাধিকারী মো. রাসেলকে ২০ হাজার টাকা, কামরুল রেস্টুরেন্টের স্বত্বাধিকারী পরিমল চন্দ্র দেকে ২০ হাজার টাকা এবং নিউ গ্রিন ঢাকা রেস্টুরেন্টের স্বত্বাধিকারী সৈয়দ আ. হান্নানকে ৫০ হাজার টাকাসহ মোট ২ লাখ ১০ টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com