বৃষ্টির প্রবণতা কবে হ্রাস পাবে, জানাল আবহাওয়া অধিদপ্তর
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ০১:৫৪
বৃষ্টির প্রবণতা কবে হ্রাস পাবে, জানাল আবহাওয়া অধিদপ্তর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে টানা কয়েকদিন বৃষ্টির কারণে দেশের অনেক জায়গা ডুবে গেছে। বিভিন্ন জায়গায় দেখা দিয়েচে জলাবদ্ধতা। এ অবস্থায় বৃষ্টি আর কয়দিন অব্যাহত থাকবে তা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


সোমবার (৭ আগস্ট) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, চলমান বৃষ্টির প্রবণতা আগামী দুইদিনে কিছুটা হ্রাস পেতে পারে ও তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।


পূর্বাভাসে সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুম বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।


এর প্রভাবে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভঅগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।


সারা দেশের তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আগামী দুইদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। একই বার্তায়, আগামী পাঁচদিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com